Breaking News

পা’তলা চুল এক মা’সে মো’টা ক’রুন ঘ’রোয়া উ’পায়ে

আপনিও কি চুল নিয়ে সমস্যায় রয়েছেন। হাজারও উপায় ট্রা’ই করে পা’তলা চুলকে মো’টা করতে পারছেন না? এবার পারবেন। কয়েকটি সামান্য ঘরোয়া উপায়ের সাহায়ে। নিয়মিত এক মাস উপায়গুলো ট্রা’ই করুন পা’তলা চুল মো’টা হবেই কথা দিচ্ছি। চলুন জেনে নেওয়া যাক কি ভাবে পা’তলা চুলকে মো’টা করা স’ম্ভব।

আমলকীর তেল
চুলে আমলকীর ব্যবহার আর নতুন করে কিছু বলার নেই। চুলকে তো মজবুত করেই, সেই সাথে চুল পরাও নি’য়ন্ত্রণ করে। এতে আছে প্রচুর ভিটামিন সি যা খুশকি নি’য়ন্ত্রণ করে এবং চুল বাড়তে সাহায্য করে। তাহলে বুঝতেই পারছেন একটা তেল থেকে কত উপকার পেতে পারেন।

উপকরণ:
আমলকীর পাউডার ১০০ গ্রাম মত
নারকেল তেল ২০০ গ্রাম
২ লিটার জল
প’দ্ধতি:

প্রথমে আমলকী পাউডার জলে গুলে নিন। ফোটান অল্প আঁচে। জল একদম ঘন হয়ে আসবে। মানে ২ লিটার জলটা কমে ১লিটার হয়ে যাবে। এক্ষেত্রে কাঁচা আমলকীও ব্যবহার করতে পারেন। কাঁচা আমলকী ছোট ছোট টুকরো করে, জলে দিয়ে ফোটাতে পারেন।

জল ঘন হয়ে এলে, এবার জল ছেঁকে একটা আলাদা জায়গায় রাখু’ন।ওই জলে নারকেল তেলটা দিন। আবার ফোটাতে থাকুন। যদি আমলকীর পাউডার ব্যবহার করেন, তাহলে ওই বেঁচে যাওয়া পাউডার ও জলে দিয়ে ফোটাবেন।

আর কাঁচা আমলকী নিলে, টুকরো গুলো দেবার দরকার নেই। তেল থেকে জল শু’কিয়ে এলে, নামিয়ে নিন। ব্যাস রেডি। একটা এয়ার টাইট পাত্রে রেখে দিন। সপ্তাহে দুদিন লাগান ভালো ফল পাবেন।

নিম তেল
চুলের ভে’ঙ্গে যাওয়া আ’টকাবে এবং চুলের বৃ’দ্ধি বাড়াবে।
উপকরন:
নিমের ফল
কিছুটা জল
প’দ্ধতি:

নিম ফলের দানা গুলো গুড়ো করে নিন। এবার এটা জলে ভিজিয়ে রাখু’ন। জল কিন্তু বেশী করে দেবেন। এবার এটা ভিজিয়ে রেখে দিন। প্রায় ৪৮ ঘণ্টা মত ভিজিয়ে রাখতে হবে। তারপর দেখবেন জলের ও’পরে তেল ভাসবে। মানে তেলটা রেডি। এবার তেলটা আলাদা করে অন্য একটা পাত্রে রেখে দিন।

পেঁয়াজ
পেঁয়াজের রস জাস্ট একটা ট্রি’টমেন্ট চুল গজানোর ক্ষেত্রে। পেঁয়াজের রসে থাকে প্রচুর পরিমাণে সালফার। যেটা স্কা’ল্পে চুল গজানোর জন্য দারুন উপকারী। এটা খুব ভালো কেরাটিন ট্রি’টমেন্ট হিসাবেও কাজ করে। র’ক্তসঞ্চালন উন্নত করে।

উপকরন:
১টা পেঁয়াজ
একটু জল
প’দ্ধতি:
একটা পেঁয়াজ আগে একটু ব্লেণ্ড করে নিন। এরপর এটা ভালো করে চিপে রস বার করে নিন। এবার এর সাথে জাস্ট একটু জল মেশান। মি’শ্রণ স্কা’ল্পে ম্যা’সাজ করে লাগান। অন্তত মিনিট ১৫ রাখু’ন

শেয়ার করুন

Check Also

সঙ্গী মিথ্যা বলছে কিনা বুঝে নিন সহজ উপায়ে

প্রেম ভালোবাসা শুধু প্রেমিকযুগলের মধ্যেই কিন্তু সীমাবদ্ধ নয়। সংসারের অভস্ত্য প্রেমে না পড়লে তা টিকানো …