পাঁচ বিভাগে ঝড়-বৃষ্টি নিয়ে দুঃসংবাদ জানালো আবহাওয়া অফিস

রাজধানী ঢাকাসহ পাঁচ বিভাগে আজ ঝড়-বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।
শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অফিস জানায়, রংপুর, ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের অন্যত্র আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

তবে এ সময় দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৩৫ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। রবিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল সৈয়দপুরে ১৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

এদিন ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৩ ডিগ্রি সেলসিয়াস। রোববার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

আজ থেকে সৌদির নিয়মিত ফ্লাইট শুরু

সৌদি গামী প্রবাসী কর্মীদের দাবির মুখে সৌদি এয়ারলাইন্স নিয়মিত ফ্লাইট চালানোর ঘোষণা দিয়েছে। আজ রোববার থেকে সৌদি এয়ারলাইন্সের সিডিউল ফ্লাইট চলবে। টিকিট প্রাপ্তির বিষয়েও আশ্বস্ত করেছে বিমান সংস্থাটি।

শনিবার বিকাল ৩টায় রাজধানীতে সৌদি এয়ারলাইন্সের ঢাকা অফিসের সামনে অবস্থানরত সৌদি গমনেচ্ছুদের আশ্বস্ত করেছেন সংস্থাটির ঢাকার ব্যবস্থাপক (সেলস অ্যান্ড বুকিং) জাহিদুল ইসলাম।

অবস্থানরতদের মধ্যে ১৪ থেকে ২১ এপিলে যাদের টিকিট করা ছিল বা আছে, তাদের নতুন করে টিকিট রি-ইস্যু করা লাগবে বলে সংস্থাটি জানিয়েছে।

সৌদি গমনেচ্ছুদের সরাসরি কোভিড টেস্ট বা বিমানবন্দরে না যেতে বলা হয়েছে। সৌদি গমনেচ্ছুদের প্রথমে ১৪ থেকে ২১ তারিখের টিকিটগুলো রি-ইস্যু করতে হবে। পরে কোভিড টেস্ট করে গমন করতে হবে।

সৌদি এয়ারলাইন্সের ঢাকা অফিসের ব্যবস্থাপক (সেলস অ্যান্ড বুকিং) জাহিদুল ইসলাম বলেন, যারা টিকিট পাবেন না তাদের টাকা ফেরত দেওয়া হবে।কারণ এখন সবগুলো করা সম্ভব নয়।

শুধু আজ (রোববার) যে ফ্লাইটগুলো আছে, আমরা সেগুলো ফুলফিল করার চেষ্টা করছি। এক্ষেত্রে পর্যায়ক্রমে এপ্রিলের ১৪, ১৫, ১৬, ১৭ এবং ১৮ তারিখের যাত্রীদের অগ্রাধিকার দেওয়া হবে।

শেয়ার করুন