পরিত্যক্ত বাড়িতে পাওয়া গেল সাড়ে ৮ হাজার লিটার সয়াবিন তেল

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধিতে দিশেহারা সাধারণ মানুষ। এছাড়া ভোজ্যতেলের দাম মানুষের নাগালের বাইরে। এমন পরিস্থিতিতে কিছু অসাধু ব্যবসায়ী অবৈধভাবে সয়াবিন তেল মজুদ করছে। এবার লক্ষ্মীপুরের রামগঞ্জে একটি পরিত্যক্ত বাড়িতে অভিযান চালিয়ে দাড়ে ৮ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করা হয়েছে।

রোববার (১৩ মার্চ) বিকেলে পৌর শহরস্থ জোড়কবর-সংলগ্ন মা ভিলা নামের একটি পরিত্যক্ত বাড়িতে অভিযান চালিয়ে গুদামে থাকা ৮ হাজার ৬৪৪ লিটার সয়াবিন তেল জব্দ করে গুদাম সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা ভূমি কর্মকর্তা মনিরা খাতুন।

ওই বাড়িতে ইউনিকর্ন ডিস্ট্রিবিউশন লিমিটেড নামের একটি কোম্পানি রূপচাঁদা তেলের স্টিকার ব্যবহার করে বিপুল পরিমাণ সয়াবিন তেল গুদামজাত করে রাখে। গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করেন ম্যাজিস্ট্রেট মনিরা খাতুন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা ডিএসবি পুলিশ অফিসার মো. আবুল কালাম আজাদ ও রামগঞ্জ থানায় কর্মরত ডিএসবি তাজুল ইসলাম, স্থানীয় কাউন্সিলর মেহেদী হাসান সুমন প্রমুখ।

মনিরা খাতুন বলেন, কোম্পানির সাইনবোর্ড না থাকা ও সঠিক কোনো প্রয়োজনীয় প্রমাণপত্র উপস্থাপন করতে না পারায় ম্যানেজার পরিচয়দানকারী হেলাল উদ্দিনকে ভোক্তা অধিকার আইনে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তেলের গুদাম সিলগালা করে দেওয়া হয়েছে। তদন্ত শেষে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে মা ভিলার মালিক মৃত রাজ্জাক মিয়ার ভাগনে মো. সায়মন হোসেন জানান, ফেব্রুয়ারি মাসে ১ম সপ্তাহে চট্টগ্রামের এক ব্যবসায়ীকে প্রতি মাসে ৭ হাজার ৫০০ টাকা হারে আমি বাসাভাড়া দিয়েছি। কিন্তু তেলের গুদামের বিষয়ে আমি কিছু জানি না।

Leave a Reply

Your email address will not be published.