নব্বইয়ের দশকেই করোনার ভবিষ্যৎ বাণী করেছিলেন ববি দেওল!

গত এক বছর ধরে সারা বিশ্ব জুড়ে দাপিয়ে বেড়াচ্ছে করোনা ভাইরাস। দীর্ঘ লকডাউনের পর করোনার প্রকোপ কিছুটা কমলেও নতুন বছরে ফের মাথাচাড়া দিয়ে উঠছে এই মর’ণ ভাইরাস। তবে আচমকা আসা এই মহামারি সম্পর্কে কেউ ঘুণাক্ষরেও টের না পেলেও একজন মানুষ কিন্তু অনেক আগে থেকেই সবটা জানতেন।

তিনি আর কেউ নন, অভিনেতা ববি দেওল । করোনা আসার বহু আগে সেই নব্বইয়ের দশকেই তিনি বুঝে গিয়েছিলেন এমন এক ভয়ঙ্কর ভাইরাস রাজত্ব করবে গোটা বিশ্বে। তাই সেই সময় থেকেই জরুরি বিধি নিষেধ মানা শুরু করে দেন ববি। এমনকি ঐশ্বর্য রাই বচ্চন যে করোনা আক্রান্ত হবেন সেটা আগে থেকেই বুঝতে পেরে অভিনেত্রীর সোয়াব টেস্টও করেন তিনি।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে ববিকে দেখা যাচ্ছে মুখে মাস্ক পরে সামাজিক দূরত্ব মেনে চলতে। এমনকি ঐশ্বর্যর সোয়াব টেস্টও করতে।

পুরো ভিডিওটাই ববির বিভিন্ন ছবির দৃশ্য জুড়ে বানানো হয়েছে। ভিডিওর ক‍্যাপশনে লেখা হয়েছে, ‘লর্ড ববি আগেই করোনার ভবিষ্যৎ বাণী করেছিলেন ও আমাদের বিধি নিষেধ মানতে বলেছিলেন।’

মুহূর্তে ভাইরাল হয়ে গিয়েছে ভিডিওটি। নেটিজেনরা হেসে লুটোপুটি খাচ্ছেন ভিডিওটি দেখে। একজন মজা করে লিখেছেন, দার্শনিক থেকে সৈনিক বা ডিজে, কত ধরনের চরিত্র একজন মানুষ করতে পারে। ইনিই লর্ড ববি। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে এই মজার ভিডিও।

প্রসঙ্গত, কয়েকটি হিট ছবির পর হঠাত করেই পতন শুরু হয় ববির। এক সময় আর বলিউডে শোনাই যেত না তার নাম। কিন্তু আশ্চর্যজনক ভাবে ফের কামব‍্যাক করেছেন ববি। আর বড়পর্দায় ফিরেই সিনেপ্রেমীদের রীতিমতো চমকে দিয়েছেন এই অভিনেতা।

রেস থ্রি, হাউসফুল ৪, দ্যা ক্লাস অফ ৮৩, আশ্রমের মতো ছবি ও ওয়েব সিরিজ নতুন পরিচিতি এনে দিয়েছে ববিকে। একসময় অভিনেতার কাছে কোনো কাজ ছিল না। দিনের পর দিন বাড়িতেই থাকতেন তিনি।

জানা যায়, অবসাদে ভুগতে ভুগতে একসময় মদ্যপানে আসক্ত হয়ে পড়েন ববি। জিম যাওয়াও ছেড়ে দেন। তবে খুশির কথা, বেশিদিন এমন ভাবে নিজেকে দেখতে পারেননি অভিনেতা।

আবার নতুন করে কিছু করে দেখানোর চ‍্যালেঞ্জ নেন তিনি। জিমে গিয়ে শুরু করেন কঠোর শরীরচর্চা। তার নতুন ছবি দেখে সত‍্যিই চোখ কপালে উঠেছিল সকলের।

শেয়ার করুন