নতুন ধরনের করোনা সম্পর্কে যা জানা গেছে

মরণঘাতী করোনা ভাইরাসের প্রতিষেধক দেয়া যখন পুরোদমে চলছে, তথনই যুক্তরাজয়ের রাজধানী লন্ডনসহ দক্ষিণ ইংল্যান্ডে অতি দ্রুত ছড়িয়ে পড়ছে নতুন ধরনের করোনা ভাইরাস। যার সংক্রমণ ঠেকাতে যুক্তরাজ্যে আবার শুরু হয়েছে লকডাউন। ইউরোপ ও অন্যান্য বেস কিছু রাষ্ট্রের সঙ্গে বিমান পরিষেবা বন্ধ করে দিয়েছে।

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস বলছেন, নতুন ধরনের করোনা ভাইরাস আগের তুলনায় ৭০ শতাংশ বেশি গতিতে ছড়িয়ে। যার জেরে দক্ষিণ ইংল্যান্ডে সম্প্রতি অতি দ্রুত গতিতে করোনা ছড়িয়ে পড়ে।

তবে জনসন জানিয়েছেন, নতুন ধরনের করোনা ভাইরাস আরো মারাত্মক কি না, তার জন্য আরো প্রবল অসুস্থতা হচ্ছে কি না, সে সম্পর্কে এখনো সুনিশ্চিত কিছু জানা যায়নি।

গত সপ্তাহে যুক্তরাজ্য থেকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা(ডাব্লিউএইচও)-কে এই ভাইরাস সম্পর্কে সতর্ক করে দিয়ে বলেছিল, তা খুব দ্রুত ছড়িয়ে পড়ছে। লন্ডনের নতুন করে যারা করোনায় আক্রান্ত হয়েছেন, তাঁদের ৬০ শতাংশই নতুন ভাইরাসের কবলে পড়েছেন বলে জানা গেছে। যুক্তরাজ্যের জনস্বাস্থ্য বিভাগ জানিয়েছে, রবিবার এই ভাইরাসে এক হাজার ১০০ জন আক্রান্ত হয়েছেন। এই ভাইরাস প্রথমে দক্ষিণ আফ্রিকায় দেখা গিয়েছিল।

এই সংক্রমণকে আটকাতে জনসন ঘোষণা করেছেন, লন্ডন এবং দক্ষিণপূর্ব ইংল্যান্ডে আগামী ৩০ জানুয়ারি পর্যন্ত লকডাউন অব্যাহত থাকবে।

Get real time updates directly on you device, subscribe now.

এই বিভাগের আরো খবর
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: