ধোনির হঠাৎ অবসরের কারণ জানালেন আরপি সিং

ধারণা করা হচ্ছিল করোনা বিরতির পর ম্যান ইন ব্লুর জার্সিতে উইকেটের পেছনে দেখা যাবে ভারতের দুবারের বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে।

কিন্তু ভক্ত-অনুরাগীদের হতাশ করে হঠাৎই ভারতের স্বাধীনতা দিবসে অবসরের ঘোষণা দেন এই সাবেক ভারতীয় অধিনায়ক।

বিষয়টি নিয়ে দেশটির ক্রীড়াঙ্গনসহ আলোচনার ঝড় ওঠে বিশ্বক্রিকেটেও।

ধোনির এই অবসরের সিদ্ধান্তের ব্যাখ্যা দিয়েছেন ভারতের সাবেক পেসার আরপি সিং। একসময়ের সতীর্থ আরপি সিং বেশ ঘনিষ্ঠ বন্ধু ধোনির। পারিবারিকভাবেও সখ্য রয়েছে তাদের।

বন্ধুর এই হঠাৎ অবসর প্রসঙ্গে সম্প্রতি ‘ক্রিকেটডটকম’কে দেয়া এক সাক্ষাৎকারে আরপি সিং বলেন, ২০১৯ বিশ্বকাপের পারফরম্যান্স ও সে সময় ম্যানেজমেন্টের কিছু সিদ্ধান্ত বেশ প্রভাব ফেলেছে ধোনির ওপর।

আরপি সিং যোগ করেন, ইংল্যান্ড বিশ্বকাপে ধোনি সম্ভবত চার নম্বরে ব্যাট করতে চেয়েছিলেন। কিন্তু টিম ম্যানেজমেন্ট সেটি হতে দেয়নি। তাই সেমিফাইনালের আগ পর্যন্ত সেভাবে সুযোগ পাননি ধোনি। টিম ম্যানেজমেন্ট চেয়েছিল লোয়ার অর্ডারে ব্যাট করে ম্যাচ শেষ করে আসুক মি. ফিনিশার। কিন্তু সেই আশাও পূরণ করতে পারেননি ধোনি। সম্ভবত এসব থেকেই ধোনি বুঝতে পেরেছিলেন, ক্যারিয়ারের শেষ পর্যায়ে চলে এসেছেন এবং ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নেয়া দরকার।

এর পরও হয়তো অবসরে যেতেন না ধোনি। কিন্তু করোনার কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হয়ে যাওয়ায় ধোনি অবসরটা নিয়েই ফেললেন বলে জানান আরপি সিং।

তিনি বলেন, গত ওয়ানডে বিশ্বকাপের পর থেকেই দলের বাইরে ধোনি। তবে গত এক বছর খেলতে না পারলেও অবসরের ঘোষণা দেননি। তার ইচ্ছা ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেতে। কারণ এই ফরম্যাটে তিনি একজন সেরা খেলোয়াড়। এ ছাড়া তার বয়স এবং ফিটনেসও এমন সিদ্ধান্ত নেয়ার পেছনে কাজ করেছে। কিন্তু মহামারীর কারণে সেই টুর্নামেন্ট ২০২২ এ চলে যাওয়ায় অবসরটা নিয়েই ফেললেন ধোনি।

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস

Get real time updates directly on you device, subscribe now.

এই বিভাগের আরো খবর
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More