ধরলা নদীতে বড়শিতে ধরা পড়ল ১৮ কেজির কাতলা

ধরলা নদীতে বড়শিতে ধরা পড়ল ১৮ কেজির কাতলা

কুড়িগ্রামে ধরলা নদীতে সৌখিন মাছ শিকারির বড়শিতে ধরা পড়েছে ১৮ কেজি ওজনের একটি কাতলা মাছ। মাছটি দেখার জন্য ধরলা পাড়ে উৎসুক মানুষের ভিড় পড়ে যায়।

কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়নের কদম তোলা এলাকায় বুধবার সকালে ধরলা নদীতে সৌখিন ৩ যুবক বড়শি ফেললে একজনের বড়শিতে ১৮ কেজি ওজনের কাতলা মাছটি ধরা পড়ে। মাছটি ১৮ হাজার টাকায় বিক্রি করা হয়।

স্থানীয়রা জানায়, পাঁচগাছী ইউপির কদম তোলা গ্রামের ৩ যুবক মামুনুর রশীদ, মাসুদ রানা ও আতিকুর শখের বসে ধরলা নদীতে বড়শি দিয়ে মাছ ধরতে যান।

এ সময় একজনের বড়শিতে ১৮ কেজি ওজনের কাতলা মাছটি ধরা পড়ে। মাছটি বড়শিতে ধরা পড়লে প্রায় ৩ ঘণ্টা চেষ্টার পর যুবকরা মাছটি নদী থেকে শুকনো স্থানে তুলে আনতে সক্ষম হন। পরে বিশাল আকারের কাতলা মাছটি স্থানীয়রা ১ হাজার টাকা কেজি ধরে ভাগ করে কিনে নেন।

মাছ শিকারি যুবক আতিকুর বলেন, আমরা প্রতি বছরেই বড়শি দিয়ে নদীতে মাছ ধরি। তবে এতো বড় মাছ কোনদিন পাই নি। মাছটি পাওয়ার পর আমাদের এলাকার লোকজন মাছটি ১ হাজার টাকা কেজি ধরে কিনে নিয়েছে।

এ ব্যাপারে স্থানীয় মৎস্য কর্মকর্তা কালি পদ রায় বিষয়টি নিশ্চিত করে জানান, ধরলা নদীতে সাধারণত এতো বড় কাতলা মাছ পাওয়া যায় না। তবে জেলার ওপর দিয়ে প্রবাহিত তিস্তা ও ব্রহ্মপুত্র নদে এর চেয়েও বড় মাছ ধরা পড়ছে।

শেয়ার করুন