দেশে ২৪ ঘন্টায় করোনায় সর্বশেষ আপডেট জানুন এখানে

দেশে ২৪ ঘন্টায় করোনায় সর্বশেষ আপডেট জানুন এখানে

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১৮৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট দেশে করোনায় মারা গেলেন ২৪ হাজার ১৭৫ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬ হাজার ৬৮৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ১৮ হাজার ৯০২ জন। ২৪ ঘন্টায় ৩৩ হাজার ০১টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২০.২৫ শতাংশ। রবিবার (১৫ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ও সংক্রমণ কিছুটা বেড়েছে। গেল ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৮ হাজার ৬৫০ জন মানুষ। এছাড়া একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৬৬ হাজার ২২ জন। এ নিয়ে টানা তিনদিন বিশ্বজুড়ে কমলো করোনায় আক্রান্ত ও মৃত্যু। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, আজ রোববার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৮ টা পর্যন্ত করোনাভাইরাসে মারা গেছেন ৪৩ লাখ ৬৬ হাজার ১০০ জন। এ ভাইরাসে আক্রান্ত হয়েছে বিশ্বের ২০ কোটি ৭৪ লাখ ৭৬ হাজার ২৫৪ জন মানুষ।

এদিকে, করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন অনেক মানুষ। এ পর্যন্ত করোনায় আক্রান্তের মধ্যে ১৮ কোটি ৫৯ লাখ ৭৯ হাজার ৭৫৪ জন সুস্থ হয়ে উঠেছেন। করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৭৪ লাখ ৩৫ হাজার ৮৩৫ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৩৭ হাজার ৪৩৯ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ২১ লাখ ৯১ হাজার ৯৫৪ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ৩১ হাজার ২৫৩ জনের। আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ২ কোটি ৩ লাখ ৫০ হাজার ১৪২ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৮ হাজার ৮৩৩ জনের।

শেয়ার করুন