দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে

দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৪৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট দেশে করোনায় মারা গেলেন ২৬ হাজার ৮৮০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ হাজার ৩২৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ২৮ হাজার ৫৪২ জন।

গত ২৪ ঘন্টায় ১৮ হাজার ৮৬৯টি নমুনা পরীক্ষার অনুপাতে শনাক্তের হার ৩.০৩ শতাংশ। শনিবার (১১ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

গত একদিনে প্রাণহানির তালিকায় যুক্ত হয়েছেন আরও ৯ হাজার ৮ জন। এই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৯৩ হাজার মানুষ। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২২ কোটি ৪৬ লাখ ৪৫ হাজার ৪৬১ জনের।

মৃত্যু হয়েছে ৪৬ লাখ ৩০ হাজার ৭৭১ জনের। করোনা থেকে সেরে উঠেছেন ২০ কোটি ১১ লাখের বেশি মানুষ। এখন করোনা রোগী রয়েছেন প্রায় এক কোটি ৮৮ লাখ। এদের মধ্যে ১ লাখ ৩ হাজারের বেশি রোগীর অবস্থা গুরুতর।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ১৭ লাখ ৪১ হাজার ৬৯৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬ লাখ ৭৭ হাজার ১৭ জন মানুষ মারা গেছেন। এছাড়া, ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩২ লাখ ৮৭৭ জনের। মারা গেছেন ৪ লাখ ৪২ হাজার ৩৫০ জন।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৬ হাজার ৮৩২ জন। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ২৭ হাজার ২১৫ জন। আর সুস্থ হয়েছেন ১৪ লাখ ৭২ হাজার ৬৭ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *