দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৫৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট দেশে করোনায় মারা গেলেন ২৬ হাজার ৬৮৪ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৬৩৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ১৯ হাজার ৮০৫ জন। গত ২৪ ঘন্টায় ২৭ হাজার ২৩৩টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৯.৬৯ শতাংশ। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এদিকে, ২৪ ঘণ্টায় সারাবিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাড়ে ৬ হাজারের বেশি মানুষ। একইসময়ে নতুন করে আক্রান্তের সংখ্যা নেমে এসেছে চার লাখের নিচে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ‌্য মতে,

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৫ লাখ ৮৮ হাজার ৭৯৫ জন। আর এখন পর্যন্ত শনাক্ত হয়েছে ২২ কোটি ১৯ লাখ ৭৫ হাজার ৭৫৮ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১৯ কোটি ৮৫ লাখ ৭৪ হাজার ১৭৯ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাজ্যে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ১৯২ জন এবং মারা গেছেন ৪৫ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ৭০ লাখ ১৮ হাজার ৯২৭ জন করোনায় আক্রান্ত এবং ১ লাখ ৩৩ হাজার ২৭৪ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণে যুক্তরাষ্ট্র রয়েছে দ্বিতীয় অবস্থানে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৬৪৪ জন এবং মারা গেছেন ২৩৬ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৮ লাখ ৬৫ হাজার ৭৯৪ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ৬৬ হাজার ৫৫৯ জন মারা গেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *