দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু আরও বাড়লো

দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু আরও বাড়লো

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভা ইরাসে আক্রান্ত হয়ে ২৬৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট দেশে করোনায় মারা গেলেন ২৩ হাজার ১৬১ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ১১ হাজার ১৬৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ৭৬ হাজার ৩২২ জন। শনাক্তের হার ২৩.৫৪ শতাংশ। মঙ্গলবার (১০ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এদিকে, প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসের মরণ থাবায় গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আরও প্রায় ৮ হাজার ৭১৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৬ লাখ ৮৭ হাজার ৬৭৯ জন। সবশেষ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ২০ কোটি ৪১ লাখ ২৬ হাজার ৯৯৭ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা বেড়ে ৪৩ লাখ ১৬ হাজার ৫ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ১৮ কোটি ৩৩ লাখ ১৮ হাজার ১৩ জন।

আজ মঙ্গলবার (১০ আগস্ট) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারে এসব তথ্য পাওয়া গেছে। এদিকে গতদিন ২৪ ঘণ্টায় ৯ হাজার ৬১ জনের মৃত্যু হয় ও নতুন করে শনাক্ত হয় ৫ লাখ ৫৪ হাজার ৯১৫ জন।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৬৭ লাখ ৮০ হাজার ৪৮০ জন আর ৬ লাখ ৩৩ হাজার ৭৯৯ জন মারা গেছেন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ১৯ লাখ ৯৭ হাজার ১৭ জন এবং মারা গেছেন ৪ লাখ ২৮ হাজার ৭১৫ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ২ কোটি ১৭ লাখ ৮১ হাজার ১৪৩ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৩ হাজার ৭০৭ জনের।

শেয়ার করুন