দেশে ফিরছেন সাকিব

যুক্তরাষ্ট্র থেকে মঙ্গলবার মধ্যরাতে দেশে ফিরছেন বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। সাকিবের পারিবারিক সূত্র জানিয়েছে, বাংলাদেশ সময় মঙ্গলবার ভোরে নিউ ইয়র্ক থেকে বাংলাদেশের বিমানের একটি ফ্লাইটে উঠছেন দেশসেরা এই ক্রিকেটার।

দেশে ফেরার পর করোনা পরীক্ষা শেষে কোয়ারেন্টাইনে থাকবেন তিনি।এর পর সাভারের বিকেএসপিতে অনুশীলন শুরু করবেন সাকিব আল হাসান।

দেশে করোনার প্রকোপ শুরুর পরই যুক্তরাষ্ট্রে চলে যান সাকিব। সেখানে পৌঁছে যুক্তরাষ্ট্রের উইসকনসিনের একটি হোটেলে ১৪ দিনের আইসোলেশন শেষে পরিবারের কাছে ফিরেন তিনি।

মূলত সন্তানসম্ভাবা স্ত্রীর পাশে থাকতে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন সাকিব। গত ২৪ এপ্রিল দ্বিতীয় কন্যা সন্তানের জন্ম দেন সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশির। এর আগে ২০১৫ সালের ৯ নভেম্বর প্রথম সন্তানের বাবা হন সাকিব।

বিসিবির কোনো সুযোগসুবিধা না পেলেও জাতীয় দলের কোচরা তাকে একাকী ট্রেনিং করাতে পারবেন। সেটাও হতে হবে ক্রিকেট বোর্ডের সুযোগ সুবিধার বাইরে।

আগামী অক্টোবরে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলংকা সফরে যাবে বাংলাদেশ দল। ২৪ অক্টোবর থেকে শুরু হবে টেস্ট সিরিজ। নিষেধাজ্ঞা থাকায় সিরিজের শুরু থেকে খেলতে পারবেন না সাকিব।

ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করায় গত বছরের বছরের ২৮ অক্টোবর নিষিদ্ধ হন সাকিব, ২৯ অক্টোবর নিষেধাজ্ঞা প্রত্যাহার হচ্ছে। তবে শ্রীলংকা সফরে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে খেলার সুযোগ থাকছে সাকিবের।

বাংলাদেশ দলের হয়ে এ পর্যন্ত ৫৬ টেস্ট, ২০৬ ওয়ানডে ও ৭৬টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন সাকিব।

বাঁহাতি এই অলরাউন্ডার টেস্টে ৩৮৬২, ওয়ানডে ৬৩২৩ এবং টি-টোয়েন্টিতে ১৫৬৭ রান করেছেন। ক্রিকেটের সব ফরম্যাটে মোট ১৪ সেঞ্চুরি এবং ৮০টি হাফ সেঞ্চুরি করেছেন তিনি।

Get real time updates directly on you device, subscribe now.

এই বিভাগের আরো খবর
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More