Breaking News
Bangladesh's Shakib Al Hasan (4R) celebrates with teammates after bowling out West Indies' Andre McCarthy during the second one-day international (ODI) cricket match between Bangladesh and West Indies at the Sher-e-Bangla National Cricket Stadium in Dhaka on January 22, 2021. (Photo by Munir Uz zaman / AFP) (Photo by MUNIR UZ ZAMAN/AFP via Getty Images)

দুই পরিবর্তন নিয়ে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে আজ সোমবার (২৫ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় মাঠে গড়াবে। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে ম্যাচটি। এক ম্যাচ হাতে রেখে সিরিজ জিতে নিয়েছে লাল-সবুজের দল। সিরিজের শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করার লক্ষ্য নিয়ে মাঠে নামবে টাইগাররা। তবে আগেই সিরিজ নিশ্চিত হওয়ায় এ ম্যাচে একাদশ নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করবে বাংলাদেশ।

অধিনায়ক তামিম ইকবাল বলেছেন, দলে কিছুটা পরিবর্তন আসতে পারে। একইসঙ্গে তিনি সফরকারী ওয়েস্ট ইন্ডিজ দলের ঘুরে দাঁড়ানোর বিষয়ে নিজ দলকে সতর্ক করে দিয়েছেন। শেষ ওয়ানডেতে বাংলাদেশ একাদশে দুইটি পরিবর্তন আসতে পারে। প্রথম দুই ম্যাচে একাদশে জায়গা না পাওয়া ক্রিকেটারদের সুযোগ দেবে টিম ম্যানেজমেন্ট। শেষ ওয়ানডেতে অভিষেক হতে পারে শেখ মেহেদী হাসানের। তাকে জায়গা দিতে গিয়ে বাদ পড়তে পারেন মাহমুদউল্লাহ রিয়াদ।

এদিকে প্রথম দুই ম্যাচে ভালো বোলিং করেও উইকেটের দেখা পাননি রুবেল হোসেন। শেষ ওয়ানডেতে জায়গা হারাতে যাচ্ছেন তিনি। তার পরিবর্তে একাদশে জায়গা পাবেন পেস অলরান্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। পুরোপুরি ফিট না থাকায় প্রথম দুই ওয়ানডেতে খেলতে পারেননি তিনি।

গত বুধবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টসে হেরে প্রথমে ব্যাট করে ৩২.২ ওভারে ১২২ রান করে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ৩৩.৫ ওভারে জয় তুলে নিয়েছে বাংলাদেশ। আর সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ জিতেছে সাত উইকেটে। প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ করে ১৪৮ রান। জবাবে অধিনায়ক তামিম ইকবাল ও সাকিব আল হাসানের চমৎকার ব্যাটিংয়ে লাল-সবুজের দল জিতেছে সাত উইকেটে। গত শুক্রবার অনুষ্ঠিত ম্যাচে সাকিব আল হাসানের অলরাউন্ডিং নৈপুণ্য, তামিম ইকবালের হাফেসঞ্চুরি ও মেহেদী হাসান মিরাজের বল হাতের সাফল্যে এই দারুণ জয় পায় বাংলাদেশ।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, হাসান মাহমুদ, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান/তাসকিন আহমেদ।

ওয়েস্ট ইন্ডিজ সম্ভাব্য একাদশ: সুনীল অ্যামব্রিস, কেজর্ন ওটলি, জশুয়া ডি সিলভা, আন্দ্রে ম্যাকগার্থি, জেসন মোহাম্মদ (অধিনায়ক), কাইল মায়ার্স, এনকেরুমা বোর্ন, রোভম্যান পাওয়েল, রায়মন রিফার, আলজারি জোসেফ ও আকিল হোসেন।

শেয়ার করুন

Check Also

নাসির যা করে অন্য সেলিব্রেটিরা তা করেনাঃ তামিমা

বর্তমান বাংলাদেশ ক্রিকেটের এক উজ্জ্বল নক্ষত্র নাসির। বরাবরই তিনি আলোচনার শীর্ষে থাকেন। ১৪ ফেব্রুয়ারি বিয়ে …