দুই দিনের মধ্যে প্রাথমিক শিক্ষকদের তথ্য না পেলে ব্যবস্থা

প্রশিক্ষণপ্রাপ্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের তথ্য সফটওয়্যারে এন্ট্রির জন্য বারবার তাগাদা দেওয়ার পরও সময়মতো তা পাওয়া যায়নি। তাই নতুন করে ফের প্রশিক্ষণ পাওয়া সব শিক্ষকের তথ্য ট্রেনিং ট্র্যাকিং সফটওয়্যারে চাওয়া হয়েছে। সেইসঙ্গে আগামী ২৮ জানুয়ারির মধ্যে তথ্য এন্ট্রি না হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশনা জারি করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

সোমবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।

অফিস আদেশে বলা হয়েছে, প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকদের প্রশিক্ষণ সংক্রান্ত ট্রেনিং ট্র্যাকিং সফটওয়্যারে এন্ট্রি করার জন্য প্রতিটি উপজেলা/থানা শিক্ষা অফিসারের জন্য একটি করে আইডি ও পাসওয়ার্ড সরবরাহ করা হয়েছে। প্রতিটি প্রশিক্ষণ শেষে দ্রুততম সময়ের মধ্যে ট্রেনিং ট্র্যাকিং সফটওয়্যারে প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকদের তথ্য এন্ট্রি করার নির্দেশনা আছে। এই সফটওয়্যারে এন্ট্রি করা তথ্যের মাধ্যমে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকদের তথ্য যাচাই করে শিক্ষকরা একাধিকবার কিংবা একাধিক বিষয়ে প্রশিক্ষণের জন্য মনোনীত হচ্ছেন কিনা তা যাচাই করা যায়।

ট্রেনিং ট্র্যাকিং সফটওয়্যার থেকে সংগৃহীত তথ্য যাচাই করে দেখা যায় যে, এই সফটওয়্যারে সকল প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকদের তথ্য এন্ট্রি করা হয়নি। ট্রেনিং ট্র্যাকিং সফটওয়্যারে প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকদের তথ্য এন্ট্রি করার জন্য একাধিকবার টেলিফোনে এবং পত্র মারফত সংশ্লিষ্ট সকলকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলেও তথ্য এন্ট্রি আশানুরূপ নয়।

এমতাবস্থায় ট্রেনিং ট্র্যাকিং সফটওয়্যারে প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকদের তথ্য যাচাই করে প্রতিটি উপজেলা আগামী ২৮ জানুয়ারির মধ্যে আবশ্যিকভাবে হালনাগাদ তথ্য পাঠাবেন। না পাঠালে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে।

শেয়ার করুন

Check Also

বিডিআর বিদ্রোহের এক যুগ পূর্ণ হচ্ছে আজ

রাজধানীর পিলখানা ট্রাজেডির একযুগ পূর্ণ হচ্ছে আজ বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি)। হত্যা মামলাটি দীর্ঘ সময় বিচারিক …