Breaking News

দারুন গোপন কায়দায় ওজনে কম দিয়ে ফল বিক্রি করছেন ফল বিক্রেতা, বুজতে পারছেনা কোনো ক্রেতাই, তু-মুল ভাইরাল ভিডিও!

আমরা সোশ্যাল মিডিয়া তে এমন বেশ কিছু ধরনের ঘটনা দেখে থাকি যেখান থেকে আমাদের শিক্ষা নেওয়া অবশ্যই দরকার । কারণ বর্তমান প্রজন্মের চাকরির আশা ছেড়ে অনেকেই ব্যবসার কাজে নেমে পড়েছি ইতিমধ্যে। যেহেতু ব্যবসা করতে গেলে এক বড় ধরনের পুঁজির দরকার হয় তাই অনেকে এই ধরনের কাজে সাহসিকতার আগ্রহ দেখায় না । কিন্তু অনেকেই আছেন যারা ব্যবসা করেন এবং কিছু কিছু ব্যবসায়ী সৎ হলেও অনেক ব্যবসায়ী রয়েছে যারা অ-সৎ উ-পায়ে এখনো পর্যন্ত গ্রহণ করে মানুষদেরকে প্রতিনিয়ত ঠ-কিয়ে চ-লেছে ।

আজকের প্রতিবেদনের মাধ্যমে সে রকমই একজন ব্যবসায়ীর কথা বলব । সম্প্রতি ফেসবুকে একটি ভিডিও ব্যা-পক প-রিমাণে ভাইরাল হয়েছে । তবে ভিডিওটি কবেকার এবং কোথাকার সেটি এখনো পর্যন্ত জানা সম্ভব হয়নি । সে ভিডিওতে এক ব্যবসায়ীকে দেখানো হচ্ছে অর্থাৎ এক ফল বিক্রেতা কে দেখানো হচ্ছে তিনি নিজের দোকানে ফলের সম্ভার নিয়ে বসে আছেন । তখন তার কাছে একটি কাস্টমার আসে বা গ্রাহক আসেন ।

এবং তিনি বেশ কিছু পরিমাণ আপেল কেনেন । এরপর যে ঘটনাটি হল সেটি শুনলে আপনি অবাক হবেন। সাধারণত কত ওজন হচ্ছে সেটি মাপার জন্য একটি ডিজিটাল ওজন দাড়ি এখন কমবেশি প্রত্যেক ব্যবসায়ীরা ব্যবহার করেন । এবং তিনি অর্থাৎ ওই ফলবিক্রেতা ডিজিটাল ওজন দাড়ি ব্যবহার করছিলেন । তার উপরে চাপানো ছিল একটি ছোট পাত্র যেখানে রেখে ফল-গু-লি ওজন করা যেতে পারে। কিন্তু তিনি সেটিকে সামান্য পরিমাণ সরিয়ে তার পাশে একটু জায়গা করে নিলেন এবং

পরবর্তীকালে বেশ কয়েকটি আপেল তার মধ্যে চা-পিয়ে দি-লেন যাতে ওজনের মা-রা যা-য় অর্থাৎ ওজন কিছুটা লাভ করতে পারেন তিনি । কিন্তু তিনি হয়তো দেখেননি যে অপরপ্রান্ত থেকে কোন একজন সেটি ভিডিও করছিল । ভিডিওটি সোশ্যাল মিডিয়া যথেষ্ট পরিমাণে ভাইরাল হয় ।তার সাথে সাথে সেই ব্যবসায়ীকে ক-ঠোর থেকে ক-ঠো-র-তম শা-স্তি দা-বী করে অনেকে । আবার অনেকেই এই ধরনের ব্যাবসায়ী থেকে সাবধান থাকার জন্য উপদেশ দিয়েছেন। ইতিমধ্যে ভিডিওটি দেখে ফেলেছে অনেকে ।

শেয়ার করুন

Check Also

করো’না র টিকা নিতে গিয়ে জানতে পারলেন তিনি মা’রা গেছেন

করো’নাভাই’রাসের টিকার (ভ্যাকসিন) নিব’ন্ধন ক’রতে গিয়ে দে’খতে পান ২০১৪ সালের ৩ জুনে মা’রা গেছেন তিনি। …