‘থটস অব শামস’-এর চরিত্রগুলোর রহস্য

ইউটিউবার ও কনটেন্ট ক্রিয়েটর শামস আফরোজ চৌধুরি ছোট ছোট ভিডিওগুলো ফেসবুক-ইউটিউবে বেশ জনপ্রিয়। ‘থটস অব শামস’ এর ভক্ত এখন প্রায় এক মিলিয়ন। একটি ভিডিও প্রকাশ করলেই তা ভিডিও দেখছেন মিলিয়ন মিলিয়ন দর্শক।
২০১৮ সালে হতাশা কাটানোর জন্য ছোট ছোট ভিডিও বানিয়ে ফেসবুকে দিতে শুরু করেছিলেন। এখন সেই শখই পরিণত হয়েছে পেশায়। হয়ে উঠেছেন পুরোদস্তুর কনটেন্ট ক্রিয়েটর। এরপর একে একে শামস, শামসু, কুলসুম, নানী, মা, বাবা—ভিডিওগুলোর এসব চরিত্রে অভিনয় করেন নিজেই।

পরিবারের মজার কাহিনীর মধ্য দিয়ে চেষ্টা করেন গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয় তুলে ধরার জন্য। শামস জানালেন, এমন কাহিনী নিয়ে তিনি ভিডিও বানান, যেন সবাই নিজের সঙ্গে রিলেট করতে পারে। সাড়া পড়ে যায় এসব ভিডিও নিয়েও। শেয়ার হতে থাকে একের পর এক।

‘থটস অব শামস’ এর চরিত্রগুলোর রহস্য সম্পর্কে শামস আফরোজ বলেন, প্রত্যেকটা চরিত্র শুধু আমার না, আমাদের চারপাশের। বাঙালির ঘরে ঘরে আম্মজান, শামসু ভাই, শামস, কুলসুমসহ এমন অনেক চরিত্র রয়েছে। আমি চেষ্টা করি আমাদের বাস্তব জীবনের ঘটনাগুলোকে মজা করে দেখানোর। আমি পুরো বাংলাদেশের বিষয়গুলোকে মাথায় রেখে ভিডিও বানাই; যেন দেশের মানুষ নিজেদের জীবনের সঙ্গে আমার করা ভিডিও মেলাতে পারে।

এর মধ্যে কোন চরিত্র আপনার সবচেয়ে বেশি পছন্দের? এ প্রশ্নের জবাবে তিনি বলেন, সত্যি বলতে আমার শামসু চরিত্রটা খুবই প্রিয়। মাঝে মধ্যে আমার মনে হয়, ইশ সত্যি যদি আমার এমন একটা ভাই থাকতো! আমার কোনো ভাই-বোন নেই, তাই শামসুকে দেখলে আমার খুব আফসোস হয়।

এসব চরিত্রের নেপথ্য অনেকগুলো মজার গল্পও রয়েছে। শামস বলেন, আমার একটা মজার অভিজ্ঞতা শেয়ার করি। আমি একদিন আম্মাজান সেজে আমার বারান্দায় শুট করছিলাম। সেই সময় বাহিরে দুইজন কলেজ পড়ুয়া ছেলে রিকশা দিয়ে যাচ্ছিল; আমাকে দেখতে পেয়ে হঠাৎ চিত্কার করে উঠলো- ওই যে আম্মাজান! আম্মাজান! প্রথমে আমি ভয় পেয়েছিলাম, পরে বিষয়টা খুবই মজার লাগলো।

শামস আফরোজের শুরু ভিডিওগুলোতে খুব বেশি চরিত্রের দেখা মিলতো না। দিন যতই গড়াচ্ছে, চরিত্রের সংখ্যা ততই বাড়ছে। তবে প্রতিটি চরিত্রই সবার খুবই পরিচিত। তার ভিডিওতে নতুনত্বের প্রয়োজনে আরো চরিত্র হাজির করতে চান শামস। তবে ভবিষ্যতে নতুন কোন চরিত্র আসছে, তা এখনই বলতে চান না এই কনটেন্ট ক্রিয়েটর।

Get real time updates directly on you device, subscribe now.

এই বিভাগের আরো খবর
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: