তিন ছে’লে মে’য়ের বাবাকে নিয়ে পালিয়ে গেছে ১৬ বছরের মেয়ে বিথী আক্তার

সন্ধ্যান দিন তিন ছে’লে মে’য়ের বাবাকে নিয়ে পালিয়ে গেছে। মে’য়ে(১৬) ছে’লে (৪২) মে’য়ের নাম :বিথী আক্তার পিতা: ই’মান আলী মাতা: ম’রিয়ম বেগম জে’লা: গাজীপুর থা’না: গাজীপুর সদর সাং:মনিপুর আপনার সহায়তায় ৪ জন এর জীবন বাছতে পারে

খোঁজ নিয়ে জানা গেছে, উপজে’লার পশ্চিম পেরুল গ্রামের ই’মাম হোসেন ঢাকায় চাকরি করায় গ্রামে বসবাস করা তার পরিবারের দেখাশুনা করতেন পেরুল দীঘির-পাড়ার রিকশা চালক সামছুল হক। ই’মামের ২য় কন্যা ম’রিয়ম (১৩) স্থানীয় পেরুল উচ্চ বিদ্যালয়ে ৮ম শ্রেণির শিক্ষার্থী।

সামছুল হক নিজের রিকশায় তাকে নিয়মিত স্কুলে আনা নেওয়া করতেন। কাজের কারণে মাঝে মধ্যে তিনি ওই বাড়িতে রাত্রিযাপনও করেছেন। এ নিয়ে স্থানীয়রা আ’পত্তি করলে তিনি প্রাপ্ত বয়স হলে ওই মে’য়ের সাথে নিজের ছে’লে মনিরের বিয়ে হওয়ার কথা এলাকায় প্রচার করেন।

কিন্তু গত রোববার (১০ মে) সামছুল হক সবাইকে হতবাক করে ১৩ বছরের মে’য়েকে নিয়ে উধাও হয়ে যান। এনিয়ে স্থানীয়দের প্রতিবাদের পরিপ্রেক্ষিতে ১১ মে পেরুল দক্ষিণ ইউপি চেয়ারম্যান লোক-মা’রফত সামছুল হক ও ছা’ত্রীকে ইউপি কার্যালয়ে হাজির করে বিস্তারিত জানতে চান। ওই সময় সামছুল হক ছা’ত্রীর প্রাথমিক শিক্ষা সনদ, জন্ম-নিবন্ধন সনদ ও বিয়ের কাবিননামা উপস্থাপন করেন।

প্রাথমিক সমাপনী পরীক্ষার সনদ ও জন্ম-নিবন্ধনে ম’রিয়মের জন্মতারিখ উল্লেখ রয়েছে ০২/০২/২০০২ইং। ২০০৮ সালে জন্ম-নিবন্ধনের সময় পরিবারের পক্ষে মে’য়ের বয়স বাড়িয়ে নেওয়ার অ’ভিযোগ রয়েছে সামছুল হকের বি’রুদ্ধে।

কাবিননামায় দেখা যায়, গত ১০ মে কুমিল্লা সিটি কর্পোরেশন ৭নং ওয়ার্ড এর নিকাহ রেজিস্টার মুজিবুর রহমান সরকারের কার্যালয়ে ৫ লক্ষ টাকা মোহরানায় বই নং ৫৪, পৃষ্ঠা নং ২৮ ও ক্রমিক নং ৪৪০-এ তাদের বিয়ে রেজিস্ট্রি হয়। কাবিননামায় সামছুল হকের জন্মতারিখ ০৩/০১/১৯৫৫ ইং উল্লেখ রয়েছে। নতুন দম্পতি হরিশ্চর এলাকায় বাসা ভাড়া করে থাকছেন বলে জানা গেছে।

তাদের এই অসম বয়সের প্রে’ম, বিয়ে নিয়ে এলাকায় ও ফেসবুকে নানা আলোচনা চলছে। কেউ বলছেন, কি আছে এই বৃদ্ধের মধ্যে। কেউ বলছেন, প্রে’মের ম’রা জলে ডোবে না!

পেরুল দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান ডালিম বলেন, জন্ম-সনদে বয়স বাড়িয়ে ও প্রলো’ভন দেখিয়ে ৬৫ বছরের এক বৃদ্ধ ১৩ বছরের কি’শোরীকে পালিয়ে বিয়ে করেছেন। এটা শি’শু নি’র্যাতনের অ’প’রাধ। মে’য়েটির জীবন রক্ষায় যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে প্রশাসনের দৃষ্টি কামনা করছি।

পেরুল দক্ষিণ ইউপি চেয়ারম্যান এজিএম শফিকুর রহমান বলেন, বিষয়টি জানতে পেরে আমি উভ’য়কে আমা’র অফিসে ডাকি। বর ৬৫ বছরের বৃদ্ধ। কনের ১৮ বছর হয়নি। তবে তাদের উপস্থাপিত জন্ম-নিবন্ধন ও শিক্ষা সনদ অনুযায়ী কনে প্রাপ্ত বয়স্ক। কনেকে বারবার অনুরোধ করলেও সে পরিবারের কাছে ফিরে যেতে রাজি হয়নি।

লালমাই থা’নার ওসি মোহাম্ম’দ আইয়ুব বলেন, আম’রা ফেসবুকের মাধ্যমে জেনেছি। বাল্যবিয়ে দ’ণ্ডনীয় অ’প’রাধ। স্থানীয়রা আগে জানালে ব্যবস্থা নেয়া যেতো।

Get real time updates directly on you device, subscribe now.

এই বিভাগের আরো খবর
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: