তামিম বাদ, বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

তামিম বাদ, বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

সব জল্পনা-কল্পনার পর অবশেষে ঘোষণা করা হলো বাংলাদেশ ক্রিকেট দলের টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড। মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে ১৫ সদস্যের মূল দলের পাশাপাশি রিজার্ভ হিসেবে আরও দুজন খেলোয়াড়কে নিয়ে ঘোষণা করা হয়েছে বিশ্বকাপ দল। তবে টি-২০ বিশ্বকাপ স্কোয়াডে নেই দেশসেরা ওপেনার তামিম ইকবাল। ওমান ও সংযুক্ত আরব আমিরাতে ১৭ অক্টোবর থেকে শুরু হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ।

রাউন্ড ওয়ান খেলে সুপার টুয়েলভে অংশ নিতে হবে বাংলাদেশকে। গ্রুপ বি’তে বাংলাদেশের সঙ্গে পড়েছে স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি ও ওমান। আর গ্রুপ এ’তে আছে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও নামিবিয়া। ১৭ অক্টোবর প্রথম দিনেই মাঠে নামবে বাংলাদেশ। প্রতিপক্ষ স্কটল্যান্ড। বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হবে এই দুই দল।

একনজরে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড- মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, নাঈম শেখ, আফিফ হোসেন, কাজী নুরুল হাসান সোহান, শামীম হোসেন পাটোয়ারী, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, শেখ মেহেদী হাসান ও নাসুম আহমেদ।

Read More – আমার একটা ওভার খারাপ হইলে তুমি ভালো করে দিও

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সিরিজ জয়ে দুর্দান্ত বোলিং করেছেন নাসুম আহমেদ। বুধবার চতুর্থ ওয়ানডেতে তার স্পিন বিষে নীল কিউই দলটি ১৯.৩ ওভারে ৯৩ রানে অলআউট হয়ে যায়। ৪ ওভারে দুই মেডেন দিয়ে ১০ রানে ৪ উইকেট নেন নাসুম। দলের জয়ে দুর্দান্ত বোলিং করে ম্যাচসেরার পুরস্কার জিতেন নাসুম আহমেদ। আর এমন অসাধারণ পারফরম্যান্সের পর নাসুম জানালেন, নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতে তার একটি আপেক্ষ ঘুচল। এক কথায় একটু বেশিই খুশি তিনি।

শেখ মেহেদি আর নাসুম আহমেদ বর্তমানে বাংলাদেশ জাতীয় দলের নতুন স্পিন জুটি হয়ে উঠেছে। দেশের মাটিতে এই দুজনকে দিয়েই বেশিরভাগ ক্ষেত্রে বোলিং শুরু করে বাংলাদেশ। দুজনের বোঝাপরাটাও নাকি অনেক ভালো। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কারজয়ী নাসুম আহমেদ জানালেন এই তথ্য।

ম্যাচ শেষে নাসুম বলেন, ‘মেহেদির সঙ্গে যখন বোলিং করি তখন তাকে বলি, আমার একটা ওভার খারাপ হইলে তুমি ভালো করে দিও। তোমার একটা খারাপ হলে আমি ভালো করে দিব। আমরা সবসময় এমন কথা বলি; তবে মুস্তাফিজ-সাইফউদ্দিনের সঙ্গে এমন কোনো কথা হয় নাই। মেহেদি আর আমি সবসময় এমন কথা বলি। সে আমাকে উৎসাহ দেয়, আমিও তাকে উৎসাহ দেই।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *