টানা তিন বলে ৩ উইকেট নিলেন মোস্তাফিজ

মোস্তাফিজের উত্থান খুব বেশি দিনের নয়। তবে উত্থানেই যে হইচই ফেলে দিয়েছেন, তাতেই নিজেকে ঘিরে একটা মাপকাঠি তৈরি করে ফেলেছেন বাংলাদেশের কাটার মাস্টার।

ইন্ডিপেন্ডেন্স কাপে দ্বিতীয় রাউন্ডে আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ বিসিবি দক্ষিণাঞ্চলের মুখোমুখি হয়েছে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল। ম্যাচটিতে টসে হেরে আগে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৮ উইকেটে ১৯২ রান সংগ্রহ করেছে তামিম- ইমরুল কায়েসের ইসলামী ব্যাংক।

আগে ব্যাট করতে শুরুতেই রনি তালুকদারের উইকেট হারায় ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল। দীর্ঘদিন পর ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি তামিম ইকবাল। মেহেদীর বলে ৯ রানে ফেরেন তিনি। ২৭ বলের এই ইনিংসে বাউন্ডারি হাঁকান একটি।

এরপর তেমন আর কেউই লড়াই করতে পারেননি কেবল অধিনায়ক ইমরুল কায়েস ছাড়া। দারুণ ব্যাটিংয়ে ফিফটি তুলে নিয়ে শতকের দিকে এগুতে থাকেন ইমরুল। তবে সেটা হয়নি। ৯৭ বলে ৬৯ রানে নাহিদুলের বলে বোল্ড হয়ে ফিরতে হয় তাকে। তার ইনিংসটি ছিল ৫ বাউন্ডারি ও ১ ছক্কায়। এছাড়াও আফিফ ২৯, ইরফান করেন ৩৩ রান।

এদিন বিসিবি দক্ষিণাঞ্চলের হয়ে বল হাতে আলো ছড়িয়েছেন মোস্তাফিজুর রহমান। প্রথম ম্যাচে উইকেট না পেলেও এই ম্যাচে নেন ৩ উইকেট। ইনিংসের শেষ ওভারে টানা দুই বলে দুই উইকেট নিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগান। তৃতীয় বলেও উইকেট পড়ে। কিন্তু সেটি রান আউট হওয়ায় হ্যাটট্রিক হয়নি তার। নাহিদুল ১০ ওভারে মাত্র ১৭ রান দিয়ে নেন ২ উইকেট।