টানা আট দিন দুই শতাধিক মৃত্যু, বাড়ছে শনাক্তের হার

টানা আট দিন দুই শতাধিক মৃত্যু, বাড়ছে শনাক্তের হার

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভা ইরাসে আক্রান্ত হয়ে ২৩১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট দেশে করোনায় মারা গেলেন ২০ হাজার ৯১৬ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৪ হাজার ৮৪৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৬৪ হাজার ৩২৮ জন।

২৪ ঘন্টায় নমুনা পরিক্ষা করা হয়েছে ৪৯ হাজার ৫২৯টি। নমুনা পরীক্ষায় অনুপাতে শনাক্তের হার ২৯.৯৭ শতাংশ। রবিবার (১ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এদিকে বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ৪২ লাখ ৩২ হাজার ৮৯২ জন মানুষ। একইসঙ্গে শনাক্তের সংখ্যা ১৯ কোটি ৮৫ লাখ ৪৭ হাজার ২৬ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৭ কোটি ৯২ লাখ ৮৫ হাজার ১১৮ জন। এদিকে, গেল ২৪ ঘণ্টায় প্রাণঘাতী এই ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছে ৫ লাখ ৩০ হাজার ৮৭২ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৮ হাজার ৭৭২ জন মানুষের। এছাড়া ২৪ ঘণ্টায় নতুন করে সুস্থ হয়েছে আরও ৩ লাখ ৭২ হাজার ৭০১ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে রোববার (১ আগস্ট) সকাল সাড়ে ৮ টায় এই তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৫৭ লাখ ৪৫ হাজার ২৪ জন আর মারা গেছেন ৬ লাখ ২৯ হাজার ৩১৫ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১৬ লাখ ৫৪ হাজার ৫৮৪ জনে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪ লাখ ২৪ হাজার ৩৮৪ জনের।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৯৯ লাখ ১৭ হাজার ৮৫৫ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৫৬ হাজার ৪৩৭ জনের।

শেয়ার করুন