জামিন পেলেন পাপুলের স্ত্রী’-মে’য়ে

আ’দালতে আত্মসম’র্পণ করে জামিন পেয়েছেন লক্ষ্মীপুর-২ আসনের এমপি কাজী শহিদ ইস’লাম পাপুলের স্ত্রী’ সংরক্ষিত আসনের নারী সাংসদ সেলিনা ইস’লাম ও তার মে’য়ে ওয়াফা ইস’লাম।

রোববার (২৭ ডিসেম্বর) বিকালে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইম’রুল কায়েশের আ’দালতে আত্মসম’র্পণ করে জামিন আবেদন করেন তারা। এরপর শুনিনি শেষে তাদের জামিন মঞ্জুর করেন আ’দালত।

এর আগে দুদক ও সিআইডির মা’মলায় এমপি পাপুল, তার পরিবারসহ ৬ ব্যক্তির দুই প্রতিষ্ঠানের সব সম্পদ জ’ব্দের নির্দেশ দেন আ’দালত। দুপুরে মুখ্য মহানগর হাকিম আ’দালতে সিআইডি ও দুদকের আইনজীবীর পৃথক পৃথক আবেদনে সম্পদ ও ব্যাংক হিসাব জ’ব্দের আদেশ দেন আ’দালত।

এ প্রসঙ্গে দুদক আইনজীবী জানান, পাপুল ও তার স্ত্রী’ সেলিনা ইস’লাম অ’বৈধভাবে পাপুলের শ্যালিকা জেসমিন প্রধান ও মে’য়ে ওয়াফা ইস’লামের ব্যাংক হিসাব ব্যবহার করতেন। তাদের কোন পেশা না থাকলেও জেসমিন ও ওয়াফার ব্যাংক হিসাবে যেসব লেনদেন হয় তা মূলত পাপুল ও তার স্ত্রী’র। এক্ষেত্রে এনআরবিসি প্রাইমসহ বেশকটি ব্যাংকের ৬১৭ হিসাব ব্যবহার করা হয়।

এছাড়া এনআরবি কমা’র্শিয়ালসহ তিনটি ব্যাংকে পাপুলের শ্যালিকা জেসমিন প্রধানের নামে পাঁচটি হিসাবে জমা হয় মোট ১৪৮ কোটি ৪১ লাখ টাকা। বিভিন্ন সময়ে বিভিন্ন ব্যক্তি ও অনেকের ব্যাংক হিসাব থেকে পাঁচটি হিসাবে ওই পরিমাণ টাকা জমা করা হয়। পরে তা থেকে এরই মধ্যে ১৪৮ কোটি ২১ লাখ টাকা উত্তোলন করে আত্মসাৎ করা হয় বলে উল্লেখ করেন আইনজীবী।

আবেদনে তাদের নামে ৯২টি তফসিলে থাকা সম্পদ ক্রোক করারও আদেশ দিয়েছেন ঢাকা মহানগর দায়রা জজ আ’দালতের বিচারক কে এম ইম’রুল কায়েস। আবেদনে পাপুল দম্পতির নামে বেনামে ১৪৮ কোটি ২১ লাখ টাকা পাচারের প্রমাণ পেয়েছে দুদকের ত’দন্ত দল, এমনটাই উল্লেখ করেন আইনজীবী।

অন্য একটি আবেদনে পল্টন থা’নার সিআইডির মানিলন্ডারিং মা’মলায় পাপুলসহ ৬ ব্যক্তি ও পাপুলের দুটি প্রতিষ্ঠানের ৫৩টি ব্যাংক একাউন্ট জ’ব্দ করার আদেশ দেন মহানগর মুখ্য হাকিম আ’দালত। এ আদেশের মাধ্যমে এসব ব্যাংক হিসাব ও সম্পদ কোন ধরনের ক্রয় বিক্রয় বা রূপান্তর করতে পারবেন না আসামীরা।

মানব ও অর্থ পাচারের অ’ভিযোগে চলতি বছরের জুনে লক্ষ্মীপুর-২ আসনের এমপি পাপুলকে গ্রে’প্তার করে কুয়েতের সিআইডি। তিনি বর্তমানে দেশটির কারাগারে আছেন। কুয়েতের বিভিন্ন ব্যাংক হিসাবে পাপুলের নামে জমা থাকা ১৩৮ কোটি টাকা জ’ব্দ করা হয়েছে।

Get real time updates directly on you device, subscribe now.

এই বিভাগের আরো খবর
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: