চাকরীপ্রার্থীদের জন্য বড় সুখবর, ১.৪ লক্ষ খালি পদের ঘোষণা, যেভাবে করবেন আবেদন

করো’’না এর পরিস্থিতিতে দেশের আর্থিক অবস্থা পুরোপুরি ভে-ঙে পড়েছে । প্রতিদিন বেড়ে চলেছে বেকার এর সংখ্যা । এই অবস্থায় নতুন করে চাকরির কথা দিবা স্বপ্নের কাছাকাছি । তারপর এই লোকদাউনের এর সময় আম’র’’া দেখেছিলাম বিভিন্ন কর্ম সংস্থান থেকে কর্মী ছাঁটাই এর গল্প ।

তবে এবার বেকার সমাজের প্রতি এলো সুখবর । দূর‘’হতে চলেছে তাদের ক’ষ্ট এবার ।রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের ঘোষণা অনুযায়ী খালি হয়েছে ১.৪ লক্ষ পদ। ইতিমধ্যেই নোটিফিকেশন জারি করেছে বোর্ড। আরআরবি জানিয়েছে নন টেকনিক্যাল পপুলার ক্যাটাগরিতে পদ খালির বিজ্ঞ’’প্ত ি জারি করা হয়েছে।

এছাড়াও আইসোলেটেড ও মিনিস্ট্রিয়াল ক্যাটাগরি ও রেলওয়েজ লেভেল ১-এর জন্য ১৫ই ডিসেম্বরের পর থেকে লিখিত পরীক্ষা শুরু হবে।সিনিয়র টাইম কিপার,কমা’র্শিয়াল আপ্রেনটিস, স্টেশন মাস্টার, ট্রাফিক অ্যাসিসট্যান্ট, সিনিয়র কমা’র্শিয়াল কাম টিকিট ক্লার্ক, গু’’ডস গার্ড, জুনিয়র ক্লার্ক কাম টাইপিস্ট, অ্যাকাউন্টস ক্লার্ক

কাম টাইপিস্ট, জুনিয়র টাইম কিপার, ট্রেন ক্লার্ক, কমা’র্শিয়াল কাম টিকিট ক্লার্ক, সিনিয়র ক্লার্ক কাম টাইপিস্ট, জুনিয়র অ্যাকাউন্টেন্ট, হিসেবে নিযু’ক্ত করা হবে ৩৫,২০৮ জনকে। এই সব পদে খালি রয়েছে পোস্ট ।১৫ই ডিসেম্বর থেকে অনলাইনে পরীক্ষার থাকবে। ১.৪ লক্ষ পদ খালি রয়েছে। ইতিমধ্যেই আবেদন জমা পড়েছে ১.১৫ কোটি।

আইসোলেটেড ও মিনিস্ট্রিয়াল ক্যাটাগরিতে খালি রয়েছে ১৬৬৩টি পোস্ট। এনটিপিসিতে খালি ৩৫,২০৮টি পোস্ট। লেভেল ১য়ে খালি ১,০৩,৭৬৯টি পোস্ট। এসব এর পরীক্ষা চলবে ১৫ তারিক থেকে ১৮ তারিক অবধি।

শেয়ার করুন