গানে গানে রান্না শেখাবেন ড. মাহফুজুর রহমান

গানে গানে রান্না শেখাবেন ড. মাহফুজুর রহমান

বেসরকারি টেলিভিশন এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। প্রতি ঈদেই তিনি গান নিয়ে হাজির হন। তার একক গানের অনুষ্ঠান প্রচার হতে দেখা যায়। সেগুলো বেশ আলোচনায় আসে।

গানের পর এবার রান্নার অনুষ্ঠান নিয়ে আসছেন ড. মাহফুজুর রহমান।

এটিএন বাংলার সাপ্তাহিক অনুষ্ঠান ‘ফার্মফ্রেশ উইকলি নিউ রেসিপি’তে রান্না করতে দেখা যাবে তাকে। বিভিন্ন খাবার তৈরির পদ্ধতি আর খাবারের পুষ্টিগুণের তথ্য নিয়ে এ অনুষ্ঠানটি সাজানো হয়।

এখানে নিয়মিত আমন্ত্রণ জানানো হয় বিভিন্ন পেশার অতিথিদের। অনুষ্ঠানটির একটি বিশেষ পর্বে অতিথি হিসেবে নিজ হাতে রান্না করতে দেখা যাবে ড. মাহফুজুর রহমানকে।

অনুষ্ঠানে দর্শকের জন্য বাড়তি পাওয়া হিসেবে থাকছে মাহফুজুর রহমানের খালি গলার গান।

জানা যায়, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) সম্প্রতি একটি পর্বের দৃশ্যধারণ সম্পন্ন হয়েছে। শিগগিরই এটিএন বাংলার পর্দায় অনুষ্ঠানটি প্রচার হবে।

Read More – দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ২১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট দেশে করোনায় মারা গেলেন ২৩ হাজার ৬১৩ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ১০ হাজার ১২৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ৯৬ হাজার ৮৬৮ জন। ২৪ ঘন্টায় ৪৫ হাজার ০৭৮টি নমুনা

পরীক্ষায় শনাক্তের হার ২২.৪৬ শতাংশ। বৃহস্পতিবার (১২ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এদিকে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ও সংক্রমণ কিছুটা বেড়েছে। গেল ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ১০ হাজার ২২৮ জন মানুষ। এছাড়া একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৬০৭ জন। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, আজ বৃহস্পতিবার (১২ আগস্ট) সকাল সাড়ে ৮ টা পর্যন্ত করোনাভাইরাসে মারা গেছেন ৪৩ লাখ ৩৬ হাজার ৫৯৯ জন। এ ভাইরাসে আক্রান্ত হয়েছে বিশ্বের ২০ কোটি ৫৪ লাখ ২৩ হাজার ২০৩ জন মানুষ।

এদিকে, করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন অনেক মানুষ। এ পর্যন্ত করোনায় আক্রান্তের মধ্যে ১৮ কোটি ৪৪ লাখ ২৭ হাজার ৬০৭ জন সুস্থ হয়ে উঠেছেন। করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৭০ লাখ ৫৫ হাজার ৯১৬ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৩৫ হাজার ৬৩৬ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ২০ লাখ ৭৬ হাজার ৯৭৪ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ২৯ হাজার ৭০২ জনের। আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ২ কোটি ২৪ লাখ ৯ হাজার ১৭৬ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৬ হাজার ১৩ জনের। আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৫ লাখ ১২ হাজার ৮৫৯ জন। মারা গেছেন এক লাখ ৬৭ হাজার ২৪১ জন।

শেয়ার করুন