Breaking News

গলায় আটকে যাওয়া মাছের কাঁটা বের করার সহজ উপায়

খেতে বসে গলায় মাছের কাঁটা আটকেনি এমন বাঙালি বোধহয় খুঁজে পাওয়া মুশকিল। গলায় মাছের কাঁটা বিঁধলে অসম্ভব অস্তস্তি শুরু হয়। গলা থেকে কাঁটা বের করতে শুরু হয় প্রচেষ্টা।

কলা খেলেন, শুকনো ভাত খেলেন। কিন্তু লাভ কিছুই হলো না। এই উপায়গুলো একবার ট্রাই করুন। দেখবেন গলায় আটকানো মাছের কাঁটা দিব্যি দূর হবে! গলায় আটকে যাওয়া কাঁটা নামানোর আধুনিক পদ্ধতি হচ্ছে কোল্ডড্রিঙ্ক।

গলায় কাঁটা আটকার সঙ্গে সঙ্গে এক গ্লাস কোল্ডড্রিঙ্ক পান করলে তা নরম হয়ে নেমে যায়। গলায় আটকে যাওয়া মাছের কাঁটা সাদা ভাত খেয়ে খুব সহজে নামানো যায়। এ জন্য আপনাকে ভাতকে ছোট ছোট বল বানিয়ে নিতে হবে। তারপর পানি দিয়ে গিলে ফেলতে হবে।

এতে সহজে গলায় আটকা মাছের কাঁটা নেমে যাবে। মনে রাখবেন, শুধু ভাত খেলে কিন্তু কাঁটা নামবে না। গলায় মাছের কাঁটা আটকে গেলে পানি পান করুন। পারলে হালকা গরম পানির সঙ্গে সামান্য পরিমাণ লবণ মিশিয়ে পান করুন। এতে গলায় আটকা মাছের কাঁটা নরম হয়ে নেমে যায়। গলায় মাছের কাঁটা আটকে গেলে এক টুকরা লেবু নিন।

তাতে একটু নুন মাখিয়ে চুষে চুষে এর রস খান। দেখবেন কাঁটা নরম হয়ে নিমিষেই নেমে যাবে। গলায় কাঁটা বিঁধেছে? তাহলে মোটেই দেরি না করে একটু অলিভ অয়েল খান। এতে কাঁটা পিছলে গলা থেকে নেমে যাবে। পানির সঙ্গে সামান্য পরিমাণ ভিনেগার মিশিয়ে পান করলে গলায় আটকা মাছের কাঁটা খুব সহজে নেমে যায়। এটি ঠিক লেবুর মতো কাজ করে।

শেয়ার করুন

Check Also

হঠাৎ করে হাত-পায়ে ঝি-ঝি লাগে বা অবশ হয়ে যায় ? মা’রা’ত্ম’ক রো’গে’র ইঙ্গিত !

আপনার কি হঠাৎ হঠাৎ হাত পায়ে ঝি-ঝি লেগে যায়? মানে ধরুন অনেক্ষণ কোথাও বসে আছেন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *