গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ মৃত্যু

চীনের উহান শহর থেকে সারাবিশ্বে ছড়িয়ে পড়া কারোন ভাইরাস বাংলাদেশেও সংক্রমণ শুরু করেছে। ইতোমধ্যে দেশের ৬৪ জেলায় ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে নতুন করে মারা গেছে ৬৪ জন। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্ত হয়ে মারা গেল ১৮৪৭ জন।

এছাড়া এই ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ৩৬৮২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনাক্রান্তের সংখ্যা ১,৪৫,৪৮৩জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৮,৪২৬টি। আজ মঙ্গলবার (৩০ জুন) দুপুরে করোনা নিয়ে নিয়মিত অনলাইন বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

Read More-২৪ ঘণ্টায় বিশ্বে কমেছে করোনায় মৃত্যু ও শনাক্তের সংখ্যা

গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে মৃত্যু ও নতুনভাবে রোগী শনাক্তের সংখ্যা কিছুটা কমেছে। একদিনে বিশ্বে ছোঁয়াচে ভাইরাসটিতে প্রাণ হারিয়েছেন ৩ হাজার ৪৫৪ জন। নতুনভাবে এক লাখ ৬৩ হাজারের বেশি মানুষের শরীরে মিলেছে কোভিড-১৯।

এদিকে ২৮৩ জনের মৃত্যুতে যুক্তরাষ্ট্রে মোট প্রাণহানি ছাড়ালো এক লাখ ২৮ হাজার। অবশ্য নতুনভাবে টেক্সাস, ফ্লোরিডা ও ক্যালিফোর্নিয়ার মতো কয়েকটি রাজ্যে বেড়েছে দৈনিক সংক্রমণের হার। এতে কিছুটা শঙ্কিত স্থানীয় প্রশাসন। লকডাউন শিথিল হলেও ফের কড়াকড়ি আরোপ করছে বিভিন্ন ক্ষেত্রে।

রোববার সর্বোচ্চ ৬ শতাধিক মৃত্যু দেখলো মেক্সিকো। ব্রাজিলেও ৫৫৫ জনের মৃত্যুতে মোট প্রাণহানি ৫৮ হাজার ছুঁইছুঁই। এছাড়া একদিনের হিসাবে দেড় শতাধিক মৃত্যু দেখলো অন্যান্য লাতিন দেশগুলোও। অবশ্য ইউরোপের দেশগুলোয় অনেকটাই নিয়ন্ত্রণে নভেল করোনাভাইরাস। বিশ্লেষকদের শঙ্কা-দ্বিতীয় দফায় হতে পারে মহামারি।

শেয়ার করুন