কৌতূহলবশত বিক্ষোভ দে’খতে গিয়ে প্রা’ণ হারাল ১০ শ্রেণির ছাত্র!

কৌতূহলবশত বি’ক্ষোভ দে’খতে গিয়ে প্রা’ণ হারিয়েছে ১০ শ্রেণির ছাত্র ওয়াহিদুল ইসলাম রুমান। শুক্রবার চট্টগ্রামের হাটহাজারীতে পু’লিশের স’ঙ্গে মাদ্রাসা ছাত্রদের সং’ঘ’র্ষের সময় গু’লি’বি’দ্ধ হয়ে প্রা’ণ হা’রায় এই তরুণ। জা’না গেছে, করো’নাকালে পড়ালেখা ব’ন্ধ থাকায় পরিবারে সচ্ছলতা ফেরাতে হাটহাজারী মাদ্রাসার সামনে জে’লা পরিষদ মা’র্কে’টের আল এহসান টেইলার্সে কাজ নেয় ওয়াহিদুল ইসলাম রুমান।

চট্টগ্রামের রাউজান পৌরসভার এই তরুণ মাদ্রাসার পাশেই একটি বাসায় ভাড়া থাকত। শুক্রবার জুমা’র নামাজে’র পর বাসা থেকে দুপুরের খাবার খেয়ে কৌতূহলবশত হাটহাজারী মাদ্রাসার সামনে রাস্তায় কী হচ্ছে তা দে’খতে গিয়েছিল। ওই সময় মাদ্রাসার ছাত্রদের মোদিবিরো’ধী বি’ক্ষোভ থেকে সং’ঘ’র্ষ ছ’ড়িয়ে প’ড়ে।

এতে রুমান গু’লি’বি’দ্ধ হয়ে গু’রুত’র আ’হ’ত হয় এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মা’রা যায় বলে অশ্রুসিক্ত কণ্ঠে জা’নান তার বড়ভাই তৌহিদুল ইসলাম সুমন। নি’হ’ত রুমান রাউজান পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের ডেপুটি বাড়ির সৈয়দুল হকের ছোটপুত্র। সে রাউজান পৌরসভার সুলতানপুর উচ্চ বিদ্যালয়ের ১০ শ্রেণির ছাত্র।

তার মৃ’ত্যুর খবরে তার সহপাঠী, সহক’র্মী , আত্মীয়স্বজনদের মাঝে শো’কের ছায়া নেমে আসে। এদিকে আজ (শনিবার) রাতে তার ম’রদে’হ চমেক হাসপাতাল থেকে গ্রামের বাড়িতে নিয়ে আসা হলে তাকে শেষবারের মতো একনজর দে’খতে এলাকার শত শত জনতা তার গ্রামের বাড়িতে ভিড় করেন। এ সময় তার পিতামাতা ও স্বজনদের আহাজা’রিতে এলাকার পরিবেশ ভারি হয়ে উঠে।

শেয়ার করুন