শিরোনাম:

সাহারা ম’রুভূমিতে জন্মেছে ১৮০ কোটি গাছ, দুশ্চিন্তায় গবেষকরা

দুই মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড শতাধিক ঘরবাড়ি

ঢাকায় সাত সকালে বৃষ্টি, ভোগান্তিতে মানুষ

চাকরি হারানোর পর হ্যান্ড মাইক হাতে আবার আলোচনায় সেই এএসআই

করোনা সংক্রমণ ৫ শতাংশে না আসা পর্যন্ত লকডাউন চলবে

কে দেবে আমাদের অক্সিজেন তসলিমা নাসরিন!

অনলাইন ডেস্ক
প্রকাশিত : এপ্রিল ২৭, ২০২১

এই মৃ’ত্যু উপত্য’কাই আমার দেশ। এখানে প্রতিদিন মানু’ষের ফুস’ফুস একা একা ছট’ফট করছে, একটু’খানি অক্সি’জেন ভি’ক্ষে চাই’ছে। বাতাস এখন বিষা’ক্ত, বাতাসে কিল’বিল করছে ল’ক্ষ কোটি ভাইরাস।

একটু ‘বিশু’দ্ধ অক্সি’জেনের জন্য আমাদের ভা’ঙা’চো’রা ফুস’ফুস কাতরা’চ্ছে। কে দেবে আমা’দের অক্সি’জেন! আমা’দের পৃথি’বী দখল করে নিয়েছে অদৃ’শ্য ওরা। চারদিকে শুধু চিতার আ’গুন, চার’দিকে শুধু কব’রের নি’স্ত’ব্ধতা।

এই মৃত্যু উপত্য’কাই আ’মার স্বদে’শ। আমরা অশ্রু ঢেলে আগুন নেভাবো, আবার বাস’যোগ্য ক’রবো, আবার উর্বর করবো এ মাটি, আবার করবো জীবনের ঝ’ল’মলে উৎসব! সূত্র- তসলিমা নাসরি’নের ফেস’বুক।

অক্সিজেন কিনতে ভারতকে ৫০ হাজার ডলার দিলেন অজি পেসার

করোনায় ভয়াবহ পরিস্থিতির কবলে পড়েছে ভারত। প্রতিদিন প্রায় তিন লাখের বেশি আক্রান্ত হচ্ছেন এই ভাইরাসে। এর মধ্যেই ভারতে দেখা দিয়েছি নানীমুখী সংকট। এর মধ্যে হাসপাতালগুলোতে অক্সিজেনের অভাব তীব্রভাবে দেখা দিয়েছে।

এমন অবস্থায় ভারতীয় প্রধানমন্ত্রীর তহবিলে অক্সিজেন কিনতে ৫০ হাজার ইউএস ডলার দান করেছেন অস্ট্রেলিয়ার তারকা পেসার প্যাট কামিন্স।

বর্তমানে কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলতে ভারতেই রয়েছেন কামিন্স। চেন্নাই, মুম্বাইয়ের পর এবার আহমেদাবাদে পৌঁছে গিয়েছে কেকেআর। জৈব সুরক্ষা বলয়ে থাকলেও করোনার ভয়াবহতা খুব কাছ থেকেই দেখছেন তারা। আর এই পরিস্থিতিতে আরও অনেকের মতো সাহায্যের হাত বাড়িয়ে দিলেন অস্ট্রেলিয়ার তারকা পেসার প্যাট কামিন্সও।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজের এই দানের কথা জানিয়েছেন কামিন্স। একই সঙ্গে সবাইকে এগিয়ে আসার আহ্বানও জানিয়েছেন তিনি। সঙ্গে এই অজি পেসার যুক্তি দেখিয়েছেন, এই মহামারির সময়েও আইপিএলের ম্যাচ আয়োজনের পক্ষে।

তিনি লিখেছেন, ‘অনেকই প্রশ্ন তুলছেন, দেশে যখন করোনার সংক্রমণ এত বেশি পরিমাণে বাড়ছে, তখন আইপিএল আয়োজন কতটা যুক্তিযুক্ত? এই বিষয়ে ভারত সরকারকে আমার পরামর্শ, করোনার কারণে ফের লকডাউন পরিস্থিতি

তৈরি হয়েছে। অনেককেই গৃহবন্দি থাকতে হচ্ছে। তাই আইপিএলের এই কয়েকঘণ্টার ম্যাচ তাদের কিছুটা হলেও মন ভালো করে দেবে।’

Facebook Comments
শেয়ার করুন

পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত