কালীগঞ্জে ফেসবুক আইডি হ্যাকার চক্রের দুই সদস্য আটক

সাতক্ষীরার কালীগঞ্জে পুলিশের অভিযানে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন ব্যক্তির আইডি হ্যাকিংয়ের সাথে জড়িত থাকার অভিযোগে দু’জন আটক হয়েছে।

আটককৃতরা হলেন কালীগঞ্জ উপজেলার মথুরেশপুর ইউনিয়নের মুকুন্দপুর গ্রামের শেখ মুনসুর আলীর ছেলে শেখ মাফিজুল ইসলাম (৩১) ও রতনপুর ইউনিয়নের কাটুনিয়া গ্রামের নুর মোহাম্মদ গাজীর ছেলে ওমর ফারুক (২৪)।

থানা সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (২৫ জুন) রাত পৌনে ৯ টার দিকে উপজেলার মথুরেশপুর ও রতনপুর ইউপি এলাকায় অবৈধভাবে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর বিধান লঙ্ঘন করে অন্যের ফেসবুক আইডিতে প্রবেশ করে হ্যাকাররা বিভিন্ন আইডি হ্যাক করে। বিষয়টি জানতে পেরে পুলিশ সদস্যরা অভিযান পরিচালন করেন।

এসময় মথুরেশপুর ইউনিয়নের গড়ের হাটখোলায় অবস্থিত ‘ব্রাদার্স টেলিকম’-এ অভিযান চালিয়ে ফেসবুক আইডি হ্যাকিংয়ের সময় দু’টি ল্যাপটপসহ হ্যাকার মাফিজুল ইসলামকে আটক করা হয়। তার ব্যবহৃত দু’টি ল্যাপটপ থেকে অসংখ্য ফেসবুক আইডি হ্যাকিং করে ক্ষতিসাধনের তথ্য পাওয়া যায়।

পরবর্তীতে আটক মাফিজুলের স্বীকারোক্তি অনুযায়ী তার সহযোগী ওমর ফারুককে নিজ বাড়ি থেকে ল্যাপটপসহ আটক করা হয়। এসময় আরও একজন হ্যাকার কৌশলে পালিয়ে যায়। হ্যাকার ওমর ফারুকের ল্যাপটপ থেকেও অসংখ্য ফেসবুক আইডি হ্যাকিংয়ের তথ্য পাওয়া গেছে বলে পুলিশ জানিয়েছে।

ফেসবুক আইডি হ্যাকিংয়ের ঘটনায় তিন জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে উপ-পরিদর্শক চিন্ময় মন্ডল বাদী হয়ে মামলা দায়ের করেছেন। শনিবার (২৭ জুন) বেলা ১২ টার দিকে দুই আসামিকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

শেয়ার করুন