Breaking News

কারা;গারেই ব;ন্দী;কে না;রী;স;ঙ্গে;র ব্যবস্থা, সত্যতা পেয়েছে ত’দ;ন্ত কমিটি

বন্দীকে নারীসঙ্গের ব্যবস্থা করিয়ে দেওয়ার অ’ভিযোগ ওঠে গা;জীপু;রের কাশিমপুর কা;রাগা;রের কা;রা কর্ম;ক’র্তাদের বি’;রু;দ্ধে। জে’লা প্রশা;সন প্রাথমিকভাবে এ ঘটনার সত্য;তা পেয়েছে। এ ঘটনায় ডেপুটি জে’লার গো’;লাম সা;কলা;য়ে;নসহ ৩ জনকে প্র;ত্যা;হার করা হয়েছে। অন্য দু;জন হলেন সা;র্জেন্ট আ. বারী ও সহকা;রী প্র;ধান কা;রা;র;ক্ষী খলিলু;র রহ;মান।

অ’ভিযোগ ওঠে কা;রা;বন্দী হলমা;’র্ক গ্রু;পে;র মহাব্যবস্থাপক তু;ষা;র আ;হম’দকে কা;রা কর্ম;ক’র্তা;দের ক;ক্ষেই না;রী;স;;ঙ্গে;র ব্যবস্থা করা হয়। তু;ষার হ;ল;মা’র্কের ব্যব;স্থাপনা প;রিচাল;ক তান;ভীর মাহ;মুদের ভায়রা।

পরে সি;সিটি;ভি ফু;টে;জে; দেখা গেছে, গত ৬ জানু;য়ারি কা;রা;গারে প্রবেশ পথে কর্মক’র্তা;দের কা;র্যা;লয় সং;লগ্ন এ;লা;কায় কালো রঙে;র জা;মা ;পরে স্বা;চ্ছ;ন্দ্যে ঘো;রাফে;রা; করছেন ঋণ কে;লে;ঙ্কা;রির সঙ্গে জ’ড়িত হল;মা’র্কের মহাব্য;বস্থা;পক (জিএম) তু;ষার আহমেদ। সেখানে আসার কিছু সময় পর বাইরে থেকে বেগুনি রঙের সা;লো;য়ার কামিজ পরা এক নারী সেখা;নে প্রবেশ করেন। কা;রা;গারে;র সি;নিয়;র জে’ল সুপার রত্না রায় ও ডেপুটি জে’লার সাক;লা;ইনের উপ;স্থিতিতে;ই এ ঘটনা ঘটে।

সিসি;টি;ভি ফুটে;জে তাদে;র সহ;যো;গিতার বিষ;য়;টিও দেখা গেছে। দুপুর ১২টা ৫৫ মি;নিটে কা;রা;গারের দুই যুবকে;র সঙ্গে ওই নারী কারা ক;র্মক’র্তা;দের কক্ষ এলা;কায় প্রবে;শ ক;রেন। তাকে সেখানে অ;ভ্য;র্থনা জানান খোদ ডেপু;টি জে’লা;র সাক;লায়েন। ওই নারী সেখা;নে প্রবে;শ ক;রার পর অফি;স থেকে বে;রিয়ে যান ডেপুটি জে’লার সা;ক;লায়েন। আনু;নি;ক ১০ মিনিট পর কা;রাগা;রে ব;ন্দী তুষার আহ;ম’দ;কে সেখানে আনা হয়।

কাশিমপুর কারাগার
ওই ঘটনায় গত ১২ জানুয়ারি গাজীপুর জে’লা প্রশাসনের পক্ষ থেকে একটি ত’দন্ত কমিটি গঠন করা হয়। অ’তি;রি;ক্ত জে’লা ম্যাজি;স্ট্রেট আ;বুল কালাম;কে প্রধান করে গাজীপু;রের নি;র্বা;হী ম্যা;জি;স্ট্রেট উম্মে হাবি;বা ফার;জানা ও ওয়াসিউজ্জামান চৌ;ধুরীকে নিয়ে তিন সদস্য বি;শিষ্ট একটি ত’দ;ন্ত কমি;টি গ;ঠন করা হয়েছে।

একইসাথে; ২১ জা;নুয়া;রি অ’তি;রি;ক্ত; কারা ম;হাপ;রিদর্শক আ;বরার হোসেনকে প্রধান করে উপ;সচিব (সু;রক্ষা বিভা;গ) আবু সাঈদ মো;ল্লাহ ও ডি;আ;ইজি (ময়মনসিংহ বিভাগ) জাহা;ঙ্গীর ক;বির;কে সদ;স্য করে আরও এ;কটি ত’দন্ত ক;মিটি করা হয়েছে।

গাজী;পুরে; অ’তি;রি;ক্ত জে’লা প্রশাস;ক (এডিএম) আবুল কালা;ম বলেন, ঘট;না;টি ত’দন্ত করা হচ্ছে। তবে প্রাথ;মিক;ভাবে ওই ঘট;নার সত্য;তা পাওয়া গেছে।

শেয়ার করুন

Check Also

করো’না র টিকা নিতে গিয়ে জানতে পারলেন তিনি মা’রা গেছেন

করো’নাভাই’রাসের টিকার (ভ্যাকসিন) নিব’ন্ধন ক’রতে গিয়ে দে’খতে পান ২০১৪ সালের ৩ জুনে মা’রা গেছেন তিনি। …