কলেজের ছাত্রাবাসে মিলল ৪ বিষধর সাপ

কলেজের ছাত্রাবাসে মিলল ৪ বিষধর সাপ

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ফিরোজ মিয়া সরকারি কলেজের ছাত্রাবাস থেকে ৪টি ভিন্ন প্রজাতির বিষধর সাপ উদ্ধার করেছে সাপুড়ে দল।সোমবার বিকেলে কলেজের ছাত্রাবাস থেকে কুমিল্লা থেকে আগত একটি সাপুড়ে দল এ ৪টি ভিন্ন প্রজাতির সাপ উদ্ধার করেন।সাপুড়ে দলের সরদার কামাল বলেন, সাপগুলো হলো, কালি ফানুস, ঢ্যাড়াস, ভিঙ্গরাজ ও কোবরা।

কলেজ সূত্রে জানা যায়, শনিবার রাতে কলেজ ছাত্রাবাসে একটি বিষধর গোখরা সাপের চলাচল করতে দেখে ছাত্রাবাসে থাকা শিক্ষার্থীরা। পরে কলেজ অধ্যক্ষ আহমদ উল্লাহ খন্দকারের নেতৃত্বে শিক্ষার্থীরা মিলে সাপটি নিধন করেন। সোমবার দুপুরে আবার কলেজ ছাত্রাবাসে কাজের বুয়া ছাত্রবাসের খাবারের রুমে একটি সাপ দেখতে পায়। পরে বিষয়টি কলেজ অধ্যক্ষকে অবগত করে। কলেজ অধ্যক্ষ কুমিল্লা থেকে সাপুড়ে দল

এনে সাপ ধরার প্রক্রিয়া শুরু করেন। এর কিছুক্ষণ পর ধাপে ধাপে ডিমসহ ৪টি ভিন্ন প্রজাতির সাপ উদ্ধার করে সাপুড়ে দল। তবে সাপগুলো উদ্ধার করা হলেও কলেজের ছাত্রাবাসে শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।ফিরোজ মিয়া সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আহমদ উল্লাহ খন্দকার জানান, সাপুড়ে দলের সাহায্যে আমরা কলেজ ছাত্রাবাস থেকে ৪টি ভিন্ন প্রজাতির বিষধর সাপ উদ্ধার করেছি। বর্তমানে ছাত্রবাস থেকে শিক্ষার্থীদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

শেয়ার করুন