Breaking News

করো’নার টিকা নেওয়ার পর সাংবাদিক পলা’শ যেমন আছেন

করো’নার টিকা প্রদানের উদ্বোধনের দিনেই ভ’য়কে জয় করেছেন সাংবাদিক মাসুদ রায়হান পলা’শ। প্রথম ধাপে টিকা নেয়ার পর আরটিভি নিউজকে তার প্রতিক্রিয়া জানিয়েছেন তিনি।
বুধবার (২৭ জানুয়ারি) বিকেল সাড়ে ৪ টায় কোভিড-১৯ প্রতিরোধী টিকা নেওয়ার ৩ ঘণ্টার মা’থায় সন্ধ্যা সাড়ে ৭ টায় তিনি আরটিভি নিউজকে বলেন, আলহাম’দুলিল্লাহ্, টিকা নেওয়ার কয়েক ঘণ্টা পার হলেও আমি এখন আগের মতোই সুস্থ্য এবং স্বাভাবিক আছি। আমা’র কর্মস্থল থেকে গিয়ে টিকা নেওয়ার পর আবার এসে কাজে যু’ক্ত হয়েছি। স্বাস্থ্য অধিদপ্তর থেকে আমাকে বলেছে, টিকা নেওয়ার পর যদি কোনো সমস্যা দেখা দেয় সাথে সাথেই যেনো তাদেরকে জানাই। আজ আমিসহ ২৬ জন এই টিকা গ্রহণ করলাম। করো’নার টিকাকে কেন্দ্র করে সাধারণ মানুষের মাঝে বিরাজমান আতঙ্ক দূর করতেই আমি টিকা নিয়েছি।

বেসরকারি টেলিভিশন এনটিভি অনলাইনে কর্ম’রত এই সাংবাদিক পলা’শ আরও বলেন, আমি ফেসবুকেও প্রতিক্রিয়া জানিয়ে স্ট্যাটাস দিয়েছি- ‘যেমন ছিলাম, তেমন আছি; মাঝে শুধু টিকা নিয়েছি! আলহাম’দুলিল্লাহ।” আমি প্রথম ধাপেই টিকা নিবো এই সিদ্ধান্ত আগেই নিয়েছিলাম। আম’রা যারা টিকা নিয়েছি, এই টিকা নেওয়ার ক্ষেত্রে একটা প্রক্রিয়ার মধ্যে দিয়েই যেতো হয়েছে।’
উল্লেখ্য, করো’নাভাই’রাস প্রতিরোধী টিকা প্রথমে ২৬ জনকে দিয়ে যাত্রা শুরু করে বাংলাদেশ। রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতা’লে ২৬ জন মানুষকে টিকা দেওয়া হয়। আজ বুধবার (২৭ জানুয়ারি) আনুষ্ঠানিকভাবে করো’নার টিকা কর্মসূচি শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভা’র্চুয়ালি এ কর্মসূচির উদ্বোধন করেন। প্রথম দিন ৩২ জনকে টিকা দেয়ার কথা থাকলেও বয়স ও শারীরিক অবস্থা বিবেচনায় ৬ জনকে টিকা দেয়া হয়নি।

টিকাদান কর্মসূচির দায়িত্বপ্রাপ্ত কর্মক’র্তা কুর্মিটোলা জেনারেল হাসপাতা’লের ইউরোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মুহাম্ম’দ মেহেদী হাসান বিষয়টি নিশ্চিত করেন।
ভা’র্চুয়ালি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে প্রথমে ৫ জনকে টিকা দেয়া হয়। তারা হলেন- কুর্মিটোলা হাসপাতা’লের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা কস্তা, চিকিৎসক আহমেদ লুৎফুল নোবেল, স্বাস্থ্য অধিদফতরের এডিজি অধ্যাপক নাসিমা সুলতানা, ট্রাফিক পু’লিশের কর্মক’র্তা দিদারুল ইস’লাম ও ব্রিগেডিয়ার জেনারেল এম ইম’রান হামিদ।
এরপর ধাপে ধাপে আরও ২১ জনকে টিকা দেয়া হয়। তারা হলেন- মো. মাজেদুল ইস’লাম, সানজিদা সুলতানা, মো. আব্দুল হালিম, মোহাম্ম’দ এনামুল হাসান, মো. হামজা, শাম্মী আক্তার, মুহাম্ম’দ শাহ’জাহান, ডা. আল মামুন শাহরিয়ার সরকার, ডা. ফরিদা ইয়াসমিন, ডা. আফরোজা জাহিন, ডা. অরূপ রতন চৌধুরী, অধ্যাপক ডা. আব্দুল কাদের খান, মেজর জেনারেল মাহবুবুর রহমান, মো. আব্দুর রহিম, কাজি জসিম উদ্দীন, মোশারফ হোসাইন, সাংবাদিক মাসুদ রায়হান পলা’শ, মো. আল মাসুম মোল্লা, আমিরুল মোমেনীন, মিস মুন্নি খাতুন, মো. আশিকুল ইস’লাম।

শেয়ার করুন

Check Also

করো’না র টিকা নিতে গিয়ে জানতে পারলেন তিনি মা’রা গেছেন

করো’নাভাই’রাসের টিকার (ভ্যাকসিন) নিব’ন্ধন ক’রতে গিয়ে দে’খতে পান ২০১৪ সালের ৩ জুনে মা’রা গেছেন তিনি। …