এবার মিয়ানমার থেকে এলো ৫৬ টন পেঁয়াজ

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে দীর্ঘ আড়াই মাস বন্ধের পরে তৃতীয় দফায় মিয়ানমার থেকে একদিনে ৫৬ টন পেঁয়াজ টেকনাফ স্থলবন্দরে এসেছে। গতকাল সোমবার (৫ অক্টোবর) সকালে একটি ট্রলারে করে এই পেঁয়াজ স্থলবন্দর ঘাটে এসে পৌঁছায়।

টেকনাফ স্থলবন্দরের শুল্ক কর্মকর্তা মোহাম্মদ নাছির উদ্দিন বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, ‘সোমবার একদিনে দুইজন ব্যবসায়ী মিয়ানমার থেকে ৫৬ টন পেঁয়াজ আমাদানি করেছেন।

আমদানি করা এসব পেঁয়াজ ট্রলার থেকে খালাস করে, সন্ধ্যায় ট্রাকে করে দেশের বিভিন্ন স্থানে রওনা দেয়।’ টেকনাফ শুল্ক বিভাগ জানায়, টেকনাফ শুল্ক বিভাগের তথ্য অনুযায়ী, মিয়ানমার থেকে এ বন্দর দিয়ে গত বছরের আগস্ট মাসে ৮৪ টন, সেপ্টেম্বরে ৩ হাজার ৫৭৩ টন, অক্টোবরে ২০হাজার ৮৪৩ টন, নভেম্বরে ২১ হাজার ৫৬০ টন পেঁয়াজ আমদানি হয়।

এছাড়া চলতি বছরের জুলাই মাসে এসেছিল ৮৩ টন পেঁয়াজ। সর্বশেষ সেপ্টেম্বর মাসে ৫৭ টন পেঁয়াজ আসে। টেকনাফ স্থলবন্দরের আমদানিকারক উসমান গণমাধ্যমকে বলেন, ‘করোনার কারণে দীর্ঘ আড়াই মাস বন্ধের পরে তৃতীয় দফায় মিয়ানমার থেকে ৫৬ টন পেয়াঁজ আমদানি করেছি।

আরও পেঁয়াজ ভর্তি ট্রলার আসার পথে রয়েছে।’ এ প্রসঙ্গে স্থলবন্দর পরিচালনাকারী প্রতিষ্ঠানের ইউনাইটেড ল্যান্ড পোহর্ট টেকনাফ লিমিটেডের মহাব্যবস্থাপক জসিম উদ্দিন গণমাধ্যমকে বলেন, ‘মিয়ানমার থেকে একদিনে সোমবার সকালে একটি ট্রলারে ৫৬ টন পেঁয়াজ এসেছে। আমদানি পেঁয়াজ দ্রুত সময়ে খালাস করা হয়েছে।’

Get real time updates directly on you device, subscribe now.

এই বিভাগের আরো খবর
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: