এবার কার্ড দেখা’নোর পরও আইন’জীবীকে ‘হেন’স্থার’ ভিডিও ভাইরাল (ভিডিও সহ)

এবার কার্ড দেখা’নোর পরও আইন’জীবীকে ‘হেন’স্থার’ ভিডিও ভাইরাল (ভিডিও সহ)

লক’ডাউ’নের মধ্যে রাজ’ধানীতে এক নারী চি’কিৎসক ও পুলি’শের বা’কবিতণ্ডার ঘট’নায় বি’ভিন্ন মহলে চলছে আলোচনা-সমালোচনা। এর মধ্যেই আইডি কার্ড দেখানোর পরও আদা’লতে প্রবে’শের সময় এক নারী আই’নজী’বীকে হয়রা’নির অভি’যোগ উঠেছে পুলি’শের বি’রু’দ্ধে। ওই ঘট’নার ভিডিও’টিও ছড়িয়ে পড়েছে সামা’জিক যোগাযোগমাধ্যমে।

ভিডিওতে দেখা যায়, পুলি’শে’র মুখো’মুখি হতেই আই’ডি’কার্ড দেখিয়ে নি’জের পরিচয় দেন ওই নারী আই’নজী’বী। এর পরও তাঁকে আ’দাল’তে ঢুক’তে দেয়নি পু’লিশ। এ নিয়ে তর্কে জ’ড়ান তারা।

জানা যায়, পুলি”শের সংগে তর্কে জ’ড়ানো ওই নারী ঢাকা আই’নজী’বী সমি’তির সাবেক কার্য’নি’র্বাহী সদস্য অ্যা’ডভো’কেট নার্গি’স পারভীন।

এদিকে, আদা’লত প্রা’ঙ্গণে পরিচ’য়পত্র দেখা’নো’র পরও নারী আই’নজী’বীর সংগে অ’সৌজ’ন্যমূলক আ’চ’রণ করা হয়ে’ছে দা’বি করে প্রতিবাদ জানিয়েছে ঢাকা আইনজীবী সমিতি।

মঙ্গলবার (২০ এপ্রিল) সমিতির সভা’পতি আবদুল বাতেন এবং সাধা’রণ সম্পাদক খন্দকার মো. হযর’ত আলীর পক্ষ থেকে গণ’মা’ধ্যমে দেওয়া প্রতিবাদলিপিতে বলা হয় গত ১৯ এপ্রিল ঢাকা আই’নজীবী স’মিতির সাবেক

কার্য’করী প’রিষ’দের সদস্য এড’ভো’কেট নার্গিস পার’ভীন মুক্তি (সদস্য নং ১০২৮০) সিএমএম আদাল’তে প্রবে’শের সময় আইনশৃ’ঙ্খ’লা রক্ষা’কা’রী বাহি’নীর সদস্যকে

পরি’চয় পত্র দেখানো সত্বেও তার সংগে অসৌ’জ’ন্যমূলক আচরণ করা হয়। ঢাকা আই’নজী’বী সমিতি উক্ত ঘট’নার প্রতিবাদ জানাচ্ছে। ভবিষ্যতে যাতে বিজ্ঞ আইন’জীবী’গণ এমন বি’রূ’প পরি’স্থি’তির সম্মু’খীন না হন, এ ব্যাপারে সমি’তির পক্ষ থেকে সং’শ্লিষ্ট সকল মহ’লের সহযো’গিতা কামনা ক’রছি।

শেয়ার করুন