Breaking News

এইচএসসির ফল পেতে শিক্ষা বোর্ডের চার নির্দেশনা!

আগামী সপ্তাহের যেকোনো দিন ২০২০ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ হতে পারে। ২৯ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি মধ্যে ফল প্রকাশের জন্য সময় চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে প্রস্তাব পাঠানো হয়েছে। বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয় থেকে এ প্রস্তাব পাঠানো হয়।

এদিকে ফল প্রকাশের শেষ মুহূর্তে এসে ফলপ্রার্থীদের জন্য সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড থেকে চারটি জরুরি নির্দেশনা দেয়া হয়েছে। একইসঙ্গে সংশ্লিষ্ট সবাইকে সরকারি স্বাস্থ্যবিধি মেনে ফলাফল সংগ্রহ করতে বলা হয়েছে।

ফলপ্রার্থীদের জন্য চার নির্দেশনা
এবার এইচএসসির ফলাফল শুধু অনলাইনে প্রকাশিত হবে। কাজেই কোনো অবস্থায়ই ফলাফল প্রকাশের দিন শিক্ষাপ্রতিষ্ঠানে জমায়েত হওয়া যাবে না।

যারা মুঠোফোনের ক্ষুদে বার্তার মাধ্যমে ফলাফল পেতে ইচ্ছুক তাদের ফল প্রকাশের আগেই প্রি-রেজিস্ট্রেশন করতে হবে (HSC< >Board name (First 3 letter) <> Roll<>)। ফল প্রকাশের সঙ্গে সঙ্গে প্রি-রেজিস্ট্রেশনকৃত পরীক্ষার্থীদের মোবাইল নম্বরে তাদের ফল পৌঁছে যাবে।

টেলিটক ওয়েবসাইট (www.educationboardresults.gov.bd) থেকে ফল দেখা যাবে। এছাড়া সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকেও ফলাফল জানা যাবে।

এর আগে গত মঙ্গলবার (২৬ জানুয়ারি) রাতে বিশেষ পদ্ধতিতে ফল প্রকাশের জন্য শিক্ষাবোর্ডকে ক্ষমতা দিয়ে প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়। ফলে ফল প্রকাশ করতে শিক্ষা বোর্ডের আর কোনো বাধা রইল না।

শেয়ার করুন

Check Also

৩ দশক গবেষণা করে শান্তির ধর্ম ইসলাম গ্রহণ জবি অধ্যাপকের

প্রায় ২৯ বছর ধর্মতত্ত্ব নিয়ে গবেষণার পর ইসলাম ধর্ম গ্রহণ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের …