ইসলাম শান্তির ধ’র্ম: ডা. জাফরুল্লাহ

গণস্বা’স্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বক্তবে বলেছেন, ইসলাম শান্তির ধ’র্ম। হেফাজত সুনামগঞ্জ হিন্দু বাড়ি আ’ক্রমণ করেছে এটা সঠিক কাজ না। আমাদের রসুল খোদার সৃষ্ট কোনো প্রা’ণীকে মা’রার বা ধ’রার অধিকার দেয় নাই।

আমাদের সহনশীল হলো ইসলাম। এজন্য আপনারা আলীম ওলামা’রা কাজ ক’রতে হবে। মা’রকাজুত তাহফিজ ফাউন্ডেশন কর্তৃক ১০ম জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতা গ্র্যান্ডফিনাল মাহফিলে অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি একথা বলেন।

বৃহস্পতিবার রাত ১০টায় মা’রকাজুত তাহফিজ ফাউন্ডেশন বাংলাদেশ কর্তৃক মা’রকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসা ঢাকা ডেম’রা হাজীক্যাম্পাস সংল’গ্ন নিজস্ব বিশাল হলরুমে সারাদেশ থেকে আসা প্রায় এক হাজার কুরআন হাফেজদের উপস্থিততে কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

মা’রকাজুত তাহফিজ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শায়েক নেছার আহমাদ আন নাছিরীর সভাপতিত্বে প্রধান অতিথি ভারতের দেওবন্দ দারুল উলুম মাদরাসার তাফসীর বিভাগের প্রধান আল্লামা আফজাল কাঈমুরী।

বিচারক ও কুরআন দেলওয়াত করেন ইরানের শায়েক সাঈদ তূসী, মিশরের শায়েক মাহমুদ তুখী, প্রধান বিচারক হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ, দেশি-বিদেশি অতিথি উপস্থিত ছিলেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আম’রা হজরত বেলালের সুরে তেলওয়াত শুনলাম আরবি ভাষায় রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া ওয়াসাল্লাম তার মাতৃভাষা আরবীকে খুবই ভালোবাসতেন। আমিও কুরআন ও আরবি ভাষার পাশাপাশি আমা’র বাংলা ভাষাকে শ্রদ্ধা করি।

আমাদের শি’শু কারিরা আরবিতে যে সুমধুর তেলওয়াত ক’রেছেন আম’রা শুনলাম তার স’ঙ্গে যদি বাংলাতে অনুবাদ হতো তার মর্মকথা আমাদের হৃদয়ে গ্রথিত হতো। তবে আপনাদের এ উদ্যো’গে আমি মুগ্ধ হয়েছি।

উপস্থিত ওলামাদের উদ্দেশ্যে তিনি বলেন, তবে একটা অনুরো’ধ অন্য ধ’র্ম খোদাই সৃষ্টি ক’রেছেন। কে হিন্দু, কে মুসলমান খোদার সৃষ্ট। অন্য ধ’র্ম নিয়ে বাড়াবাড়ি করা সমীচীন নয়।

কুরআন মাহফিলের আয়োজক শায়েক নেছার আহমদসহ উপস্থিত দেশ-বিদেশের অতিথিসহ সবাইকে আমা’র অন্তর থেকে সশ্রদ্ধ সালাম এবং আপনাদের এ প্রো’গ্রাম আমা’র অনেকদিন মনে থাকবে।

বক্তব্যের শেষে ডা. জাফরুল্লাহ চৌধুরীকে পবিত্র কুরআন শরীফ উপহার দেন আয়োজক ও মাহফিলের সভাপতি শায়েক নেছার আহমাদ এবং মিশরের অতিথি শায়েক মাহমুদ তুখী। ১৭ মা’র্চ ৫০০ কুরআন হাফেজদের পাশের সনদ প্রদান করা হয়। হিফজুল কুরআন প্রতিযোগিতা ১ম পুরস্কার নগদ ১ লক্ষ টাকা প্রদান করা হয়।

শেয়ার করুন