ইতালি প্রবাসীর লা’শ ফেরত নিল না পরিবার

মা’রা যাওয়ার পর ৪৫ দিন পর্যন্ত ইতালির একটি ম’র্গে ছিল আব্দুল হাই (৪৪) নামে এক বাংলাদেশির লা’শ। পরে দেশে থাকা তার আত্মীয়-স্বজনরা লা’শ ফেরত নিতে অস্বীকার করায় ইতালিতেই ধ’র্মীয় রীতি অনুযায়ী তাকে দাফন করা হয়।।

নি’হত আব্দুল হাইয়ের বাড়ি কুমিল্লা। দীর্ঘদিন অ’সুস্থ থাকার পর রোমের একটি হাসপাতা’লে চিকিৎসাধীন অবস্থায় গত ১১ জানুয়ারি তিনি মা’রা যান। পরে সেদিন থেকেই তার লা’শটি ম’র্গে রাখা হয়।

এরপর সামাজিক সংগঠন ইল ধূমকেতুর কর্ণধার নুরে আলম সিদ্দিকী’ বাচ্চু সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট দেন আব্দুল হাই নামের এক বাংলাদেশির লা’শ দীর্ঘ দিন ধরে ম’র্গে পড়ে আছে। এরপরই হাইয়ের আত্মীয় স্বজনদের সঙ্গে যোগাযোগ হয়।

পরে তারা লা’শ দেশে নিতে অস্বীকার করে এবং একই সঙ্গে লা’শ ইতালিতে দাফন করার অনুমতি দেন। ফলে রোম দূতাবাসসহ অন্যান্য প্রবাসী বাংলাদেশিদের আর্থিক সহযোগিতায় আব্দুল হাইয়ের লা’শ শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরের দিকে দাফন করা হয়।

সামাজিক সংগঠনটির কর্ণধার নুরে আলম সিদ্দিকী’ বাচ্চু বলেন, যারা আর্থিক সহযোগিতায় এগিয়ে এসেছেন বিশেষ করে রোম দূতাবাসসহ প্রবাসী বাংলাদেশিদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। নি’হতের রুহের মাগফেরাত কামনায় আগামী শুক্রবার ম’সজিদে দোয়ার ব্যবস্থা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.