ইউক্রেনে আ’ট’কে পড়া বাংলাদেশী নাবিককে ফিরে পেতে চায় পরিবার

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ইউক্রেনের পূর্বাঞ্চলীয় অঞ্চলে সাম’রিক অ’ভিযানের ঘোষণা দেওয়ার পরপরই দেশটিতে হা’মলা শুরু করে রুশ সৈন্যরা। ইউক্রেনের পূর্বাঞ্চলে রুশপন্থি বিচ্ছিন্নতাবাদীদের নিয়ন্ত্রিত এলাকা ছাড়াও দেশের অন্যান্য স্থান থেকে বি’স্ফোরণের খবর পাওয়া যাচ্ছে।

এদিকে, ইউক্রেনের বন্দরে আ’ট’কে পড়া বাংলাদেশী জাহাজ ‘বাংলার সমৃদ্ধ’র একজন নাবিকের পরিবারের সাথে যোগাযোগ হয়। বাংলাদেশ শিপিং করপোরেশনের জাহাজ ‘বাংলার সমৃদ্ধি’র ২৯ জন নাবিকের একজন।

কুষ্টিয়া জে’লার দৌলতপুর উপজে’লার তারাগুনিয়া এলকার ফারুক আহমেদ বিশ্বা’সের (সাবেক চেয়ারম্যান) ছে’লে ফয়সাল আহমেদ সেতু। চার ভাই বোনের মধ্যে সেতু সবার ছোট। সেপ্টম্বরের ২১ তারিখ চট্টগ্রাম বাংলাদেশ শিপিং করপোরেশনের জাহাজ ‘বাংলার সমৃদ্ধ’র নাবিক হিসেব যোগদান করেন তিনি।

সেতুর বাবা ফারুক আহমেদ জানান, গত ২০২১ সালের সেপ্টম্বর মাসের ২১ তারিখ চট্টগ্রাম বাংলাদেশ শিপিং করপোরেশনের জাহাজ ‘বাংলার সমৃদ্ধ’র নাবিক হিসেব যোগদান করে আমা’র ছে’লে। আমা’র চার ছে’লে মে’য়ের মধ্যে সেতু সবার ছোট। আমাদের সাথে সেতুর কথা হয় ফেসবুক মেসেঞ্জারে। সর্বশেষ আজ মঙ্গলবার (১ মা’র্চ) সকালে কথা হয় মেসেজে। সেতু জানিয়েছে, ‘বাবা আমি ভালো আছি, খাওয়া দাওয়ার কোন অ’সুবিধে নেই। আমাদের এখান থেকে ফিরিয়ে নেয়ার চেষ্টা চলছে।’

কা’ন্না জ’ড়িত কণ্ঠে সেতুর বাবা বলেন, আমি সরকার প্রধানের কাছে আমা’র ছে’লের ফিরে আসা নিশ্চিত করতে চাই। আমা’র কোন চাওয়া নাই সরকারের কাছে। শুধু আমা’র চাওয়া আমা’র ছে’লে যেন আমা’র বুকে ফিরে আসে।

Leave a Reply

Your email address will not be published.