ইউক্রেনের বাবা-মেয়ের যে ভিডিওটি কাঁদিয়েছে বিশ্ববাসীকে

ইউক্রেনকে কয়েকদিক থেকে আক্রমণ করেছে রাশিয়ার সৈন্যরা। রাশিয়ান বাহিনী বৃহস্পতিবার সকালে ইউক্রেনের পূর্বাঞ্চলীয় এলাকায় প্রবেশ করেছে। ইউক্রেনের গুরুত্বপূর্ণ সামরিক স্থাপনা ধ্বংস করার জন্য অভিযান চালাচ্ছে তারা। সামাজিক যোগাযোগমাধ্যমের পোস্টে দেখা গেছে, ইউক্রেনীয়রা বাড়ি ছাড়ছেন অথবা কেউ কেউ যুদ্ধ পরিস্থিতির মধ্যে থেকে যাচ্ছেন।

এমনই একটি ভিডিওতে দেখা গেছে, একজন ইউক্রেনীয় ব্যক্তি বেসামরিক নাগরিকদের জন্য নিরাপদ স্থানে তার ছোট্ট মেয়েকে পাঠানোর আগে আলিঙ্গন করছেন। কিন্তু লোকটি অগ্রসরমান রাশিয়ান বাহিনীর সঙ্গে লড়াই করার জন্য থেকে যাবেন। বিদায় দেওয়ার মুহূর্তে ওই ব্যক্তিকে মেয়েকে জড়িয়ে ধরে কাঁদছিলেন এবং মেয়েও কাঁদছিল।

সংবাদমাধ্যম নিউ নিউজ ইইউ ভিডিওটি টুটারে শেয়ার করেছে। ক্যাপশনে লেখা হয়েছে, একজন বাবা তার পরিবারকে একটি নিরাপদ অঞ্চলে পাঠান এবং তিনি তার ছোট্ট মেয়েকে বিদায় এভাবেই বিদায় জানান এবং লড়াই করার জন্য নিজে থেকে গেছেন।

যদিও সংবাদমাধ্যমটি ঘটনাস্থলের নাম উল্লেখ করেনি।

প্রসঙ্গত, বাংলাদেশ সময় সকাল ৯টার কিছু আগে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনে হামলার ঘোষণা দেন। তিনি বলেন, সামরিক অভিযানের লক্ষ্য ইউক্রেনের পূর্বাঞ্চলে বিচ্ছিন্নতাবাদীদের ‘গণহত্যা’ থেকে রক্ষা করা। পাল্টাপাল্টি হামলায় উভয় পক্ষের ১০০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, তারা বৃহস্পতিবার ইউক্রেনের ১১টি বিমানঘাঁটিসহ ৭৪টি সামরিক স্থাপনা ধ্বংস করেছে।

Leave a Reply

Your email address will not be published.