আসা যাওয়ার মিছিল চলছেই, ৮ উইকেট নেই কিউইদের

আসা যাওয়ার মিছিল চলছেই, ৮ উইকেট নেই কিউইদের

ঢাকা: টি-টোয়েন্টিতে এই প্রথম প্রতিপক্ষের ১০ রানের মধ্যে ৪ উইকেট নিলেন বাংলাদেশের বোলাররা। এর আগে ২০১৬ সালে পাকিস্তানের বিপক্ষে ২৮ রানে ৪ উইকেট নিয়েছিল বাংলাদেশ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত নিউজিল্যান্ডের সংগ্রহ ১৪ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ৫২ রান। ধসে পড়া ব্যাটিংকে পথ দেখাতে পারলেন না অধিনায়ক লাথাম-নিকোলস।

পাওয়ার প্লে
পাওয়ার প্লে-র ৬ ওভারে ৪ উইকেটে ১৮ রান তুলতে পারে নিউজিল্যান্ড। একে তো মন্থর শুরু, পাশাপাশি স্পিনারদের খেলতে না পারায় সেখান থেকেই চাপে পড়ে কিউইরা।

তৃতীয় বলেই উইকেটের দেখা পায় বাংলাদেশ
ইনিংসের তৃতীয় বলেই রচিন রবীন্দ্রকে ক্যাচে পরিণত করলেন মেহেদী। অভিষেকেই ‘গোল্ডেন ডাক’ করেন তিনি। নিউজিল্যান্ড ১ ওভারে ১ উইকেটে ২ রান তুলেছে।

নাসুমের দুই শিকার
বাংলাদেশের তিন স্পিনারের সামনে নিউজিল্যান্ডের টপ অর্ডার দাঁড়াতেই পারল না! চতুর্থ ওভারে গ্র্যান্ডহোমকে আউট করার দুই বল পর আবারও উইকেটের দেখা পেলেন নাসুম। ৬ বলে ২ রান করা ব্লান্ডেল তার আর্ম বলে বোল্ড আউট হন।

সাকিবের উইকেট
ইনিংসে তৃতীয় ওভারের পঞ্চম বলে সাকিব আল হাসানকে কাট করতে গিয়ে বল স্টাম্পে টেনে আনেন উইল ইয়াং। নিজের প্রথম ওভারেই উইকেটের দেখা পেলেন সাকিব। ১১ বলে ৫ রান করে আউট হলেন ইয়াং।

সাইফের শিকার
৯ রানে ৪ উইকেট হারানো দলকে পথ দেখাচ্ছিলেন অধিনায়ক টম লাথাম। কিন্তু তাকে বেশিদূর এগোতে দিলেন না সাইফউদ্দিন। তাকে উড়িয়ে মারতে গিয়ে নাসুমের ক্যাচে পরিণত হন লাথাম। কিইউ অধিনায়ক ২৫ বলে করেছেন ১৮ রান।

আবারো সাকিবের আঘাত
লাথামের বিদায়ের পর ম্যাকোঞ্চিকেও হারালো কিউইরা। এই ব্যাটসম্যানকে টিকতে দেননি সাকিব। মুশফিকের ক্যাচে পরিণত হয়ে ম্যাকোঞ্চি ফিরলেন শূন্য রানে।

নিকোলসকে ফেরালেন সাইফ
দলকে বিপদ থেকে উদ্ধারের ইঙ্গিত দিচ্ছিলেন হেনরি নিকোলস। কিন্তু পারলেন না। সাইফের বলে মুশফিককে ক্যাচ দিলেনও নিকোসও। ফিরলেন ২৪ বলে ১৮ করে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *