আমি আগেই জানতাম, এখন বললে বিশ্বাস করবেন না: ডোমিঙ্গো

২১৬ রানের জবাবে ৪৫ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে ফেলা বাংলাদেশের হার তখন প্রায় নিশ্চিত। কিন্তু সেই নিশ্চিত হার থেকে টাইগারদের বিজয়ী করে তবেই মাঠ ছেড়েছেন মিরাজ-আফিফ। তারা গড়েছেন রেকর্ড ১৭৪ রানের জুটি।

ওয়ানডে সিরিজে লিড নেওয়ার পর আজ (বৃহস্পতিবার) ছিল বাংলাদেশের ঐচ্ছিক অনুশীলন। রুদ্ধশ্বাস ম্যাচ খেলার পর আজ বিশ্রামেই ছিলেন আফিফ-মিরাজসহ সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদরা। তবে অনুশীলন করেছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, ইয়াসির রাব্বিসহ স্কোয়াডের ৭ ক্রিকেটার।

অনুশীলনের ফাঁকে সংবাদ মাধ্যমে কথা বলেন ডোমিঙ্গো। প্রথম ম্যাচ সম্পর্কে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, ‘এখন বললে হয়তো বিশ্বাস করবেন না, কিন্তু মিরাজ যখন ব্যাট করতে যায় তখন আমি শ্রিকে (শ্রিনিবাস চন্দ্রশেখরন, বাংলাদেশ দলের অ্যানালিস্ট) বলছিলাম যে, ওরা দুজন ১৫০ রানের জুটি গড়বে। এরপর তাসকিন-শরিফুলের সামনে ১৫ রান থাকবে।’

এসময় মিরাজের ব্যাটিং সম্পর্কে নিজের আত্মবিশ্বাসের কথা জানিয়ে তিনি বলেন, ‘বর্তমানে মিরাজের ব্যাটিংয়ের ওপর অনেক আস্থা রয়েছে। তার টেস্ট সেঞ্চুরি আছে। নিউজিল্যান্ড সফর এবং বিপিএলেও ভালো ব্যাট করেছে। এটা বিশ্বাস করা কঠিন, তবে তখনও আমার বিশ্বাস ছিল যে জিততে পারবো। কারণ উইকেট ভালো ছিল, রানরেটও আমাদের হাতে ছিল।’

৯৩ রানের অপরাজিত ইনিংস খেলা আফিফ হোসেন ধ্রুব ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বলেছিলেন, জেতার আগ পর্যন্ত জয়ের কথা ভাবেননি তারা দুজন। তবে ড্রেসিংরুমে হেড কোচ ডোমিঙ্গোর ভাবনা ছিল ভিন্ন। লক্ষ্যমাত্রা ৬০ রানে নেমে আশার পরই জয়ের ব্যাপারে বিশ্বাসী হয়ে ওঠেন টাইগারদের হেড কোচ।

Leave a Reply

Your email address will not be published.