আমার দেওয়া তালিকা থেকে সিইসি নিয়োগ হওয়ায় আমি খুশি

জাতীয় সার্চ কমিটির কাছে নির্বাচন কমিশন গঠনের জন্য গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী যে আটজনের নাম প্রস্তাব করেছিলেন সেখানে আট নম্বরে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) হিসেবে নিয়োগ পাওয়া সাবেক সচিব হাবিবুল আউয়ালের নাম ছিল।

তিনি বলেছেন, আমার দেওয়া তালিকা থেকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বেছে নেওয়ায় সরকারকে ধন্যবাদ। সরকার একটা ভালো কাজ করল। নতুন সিইসি কাজী হাবিবুল আউয়াল খারাপ করবেন না। আজ শনিবার নির্বাচন কমিশন গঠন করে প্রজ্ঞাপন জারির পর সন্ধ্যায় গণমাধ্যমে দেওয়া তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

নতুন কমিশনে অন্য চার নির্বাচন কমিশনার হলেন অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ বেগম রাশিদা সুলতানা, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান, সাবেক সিনিয়র সচিব মো. আলমগীর ও আনিছুর রহমান।

নতুন আইন অনুযায়ী প্রধান নির্বাচন কমিশনার এবং অন্যান্য নির্বাচন কমিশনারদের নিয়োগে ১০ জনের নাম সুপারিশের জন্য ৬ সদস্যের সার্চ কমিটি গঠন করেন রাষ্ট্রপতি। গত ৫ ফেব্রুয়ারি গঠিত সার্চ কমিটির প্রধান করা হয় সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানকে।

যোগ্য ব্যক্তিদের নাম বাছাই করতে গত ১২ ও ১৩ ফেব্রুয়ারি বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে তিনটি বৈঠক করে সার্চ কমিটি। এসব বৈঠকে অংশ নেওয়া বিশিষ্টজনরা নির্বাচন কমিশনার হিসেবে যোগ্য ব্যক্তিদের কিছু নাম প্রস্তাব করেন।

Leave a Reply

Your email address will not be published.