আফিফের পর ফিফটি হাঁকালেন মিরাজ

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে মুখোমুখি বাংলাদেশ-আফগানিস্তান। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বুধবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগে ফিল্ডিং করে আফগানিস্তানকে ২১৫ রানেই অল আউট করেছে বাংলাদেশ।

২১৬ রানের টার্গেটে খেলতে নেমে মাত্র ৪৫ রানেই ৬ উইকেট হারায় বাংলাদেশ। সেখান থেকে সপ্তম উইকেটে শতরানের জুটি গড়ে আফিফ হোসেন ও মেহেদি মিরাজ, দুইজনই করেছেন ফিফটি।

Read More :মিরাজ-আফিফের ব্যাটে জয়ের সু-বাতাস পাচ্ছে বাংলাদেশ

এবার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে মুখোমুখি বাংলাদেশ-আফগানিস্তান। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ বুধবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগে ফিল্ডিং করে আফগানিস্তানকে ২১৫ রানেই অল আউট করেছে বাংলাদেশ।

এদিকে ২১৬ রানের টার্গেটে খেলতে নেমে মাত্র ৪৫ রানেই ৬ উইকেট হারায় বাংলাদেশ। সেখান থেকে সপ্তম উইকেটে শতরানের জুটি গড়ে আফিফ হোসেন ও মেহেদি মিরাজ, দুইজনই করেছেন ফিফটি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪১ ওভার শেষে ৬ উইকেটে ১৭০। আফিফ ৬০ ও মিরাজের রান ৬৬।

এর আগে আফগানিস্তানের বিপক্ষে সর্বনিম্ন ৭৯ রানে ৫ উইকেট হারিয়েছিল বাংলাদেশ ২০১৮ সালে, এশিয়া কাপে, আবুধাবিতে। ২৫৫ রানতাড়ায় সে ম্যাচে বাংলাদেশ গুটিয়ে গিয়েছিল ১১৯ রানেই।

এদিকে সব মিলিয়ে যে কোনো প্রতিপক্ষের সঙ্গে বাংলাদেশের সবচেয়ে কম রানে ৫ উইকেট হারানোর রেকর্ডটি ২০১২ সালের। সেবার মিরপুরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১২ রান করতেই পঞ্চম উইকেটটি হারিয়েছিল তারা, ২১১ রানতাড়ায় গুটিয়ে গিয়েছিল ১৩৬ রানেই।

Leave a Reply

Your email address will not be published.