‘আপ,ত্তিকর অবস্থা,য় পেলে ১০০ টাকা জরিমানা ছাড়া পুলিশের কিছু করার নেই’

‘আপ,ত্তিকর অবস্থা,য় পেলে ১০০ টাকা জরিমানা ছাড়া পুলিশের কিছু করার নেই’

প্রখ্যাত কোনো মডেলকে সমাজের উঁচুদরের কারো সাথে আপ’ত্তিকর অবস্থায় পেলে পুলিশের খুব বেশি কিছু করার নেই বলে মন্ত,ব্য করেছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) শফিকুল ইসলাম। মঙ্গলবার (১০ আগস্ট) তার কার্যালয়ে সাংবাদিকদের সাথে পরীমণি ও অন্যান্য ইস্যুতে ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন। সব বিষয়ে পুলিশের আসলে হস্ত,ক্ষেপ করার খুব দরকার নেই বলে উল্লেখ করে শফিকুল ইসলাম বলেন,

এখন যে বিষয়টি নিয়ে আমরা অভিযানে গেছি, বিশেষ করে পরীমণির ঘটনাটার পর আমরা কিন্তু একটু নড়েচড়ে বসলাম যে আসলে আন্ডারওয়ার্ল্ডে কী হচ্ছে! যখন দেখলাম যে এ ধরনের অনৈ,তিক কর্মকাণ্ড হচ্ছে তখন কিন্তু আমরা একটা অভিযানে গেছি।

এ ধরনের কর্মকাণ্ড চললে ও সুনির্দি,ষ্ট অভিযোগে পেলে পুলিশ অভিযানে যাবে বলেও মন্তব্য করেন এই ডিএমপি কমিশনার। তবে, আইনের চোখে এটি খুবই ছোট অপরাধ এবং পুলিশের এখানে খুব বেশি কিছু করার নেই।

ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম বলেন, একটা জিনিস স্বীকার করতে হবে যে, বাংলাদেশের আই’নে এটি অত্যন্ত ছোট একটি অপরাধ। আমরা যেভাবে সামাজিক অবক্ষয়ের কথা বলছি বা ধর্মীয় দিক থেকে দেখছি সেদিক থেকে এটা অনেক বড় অপরা’ধ।

তবে আইনে কি,ন্তু এটা অত বড় অপরাধ না। আমি কোথাও অভিযান করে প্রখ্যাত মডেল বা উঁচুদরের মানুষকে আপ’ত্তিকর অবস্থায় পেলাম, তাহলে আমি কী করতে পারি? তাকে ২৯২ এর অধীনে প্রসিকিউশিন দিতে পারি জরিমানা ১০০ টাকা। তাও যদি হাতেনাতে ধরতে পারি। আর হাতেনাতে ধরতে না পারলে তো আর কোনো সুযোগ নাই।-

শেয়ার করুন