আজ থেকে আবারও টিসিবি পণ্য বিক্রি শুরু

নিত্যপণ্যের ঊর্ধ্বতির মধ্যে মানুষের আর্থিক সাশ্রয়ে কথা বিবেচনায় নিয়ে নবম দফায় ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রি শুরু হচ্ছে আজ।

রোববার (৬ মার্চ) সকাল থেকে শুরু হওয়া এ কার্যক্রমে ঢাকা মহানগরে ১৫০টি ট্রাকে বিক্রি হবে টিসিবির পণ্য। এ দফায় বিক্রয় কার্যক্রম ৬ মার্চ শুরু হয়ে চলবে ২৪ মার্চ পর্যন্ত। পরে ২৭ মার্চ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত পণ্য বিক্রি করা হবে। শুক্রবার ছাড়া সপ্তাহের প্রতিদিন বিক্রি হবে টিসিবির পণ্য।

সংস্থাটি জানিয়েছে, ঢাকা ছাড়া অন্য সব মহানগর, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে উপকারভোগী পরিবারের মধ্যে ১৫ মার্চ থেকে বিক্রি কার্যক্রম শুরু হবে।

টিসিবি জানায়, প্রতি ট্রাকে দৈনিক ৫০০ থেকে এক হাজার কেজি করে চিনি, ডাল ও পেঁয়াজ বরাদ্দ থাকবে। এছাড়া সয়াবিন তেল ৫০০ থেকে এক হাজার লিটার বরাদ্দ থাকবে। ভোক্তাপ্রতি চিনি ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ দুই কেজি, মসুর ডাল ৬৫ টাকা কেজি দরে দুই কেজি, সয়াবিন তেল ১১০ টাকা দরে দুই লিটার এবং পেঁয়াজ ৩০ টাকা কেজিতে দুই থেকে পাঁচ কেজি করে বিক্রি করা হবে।

সংস্থাটি আরও জানায়, পবিত্র রমজান উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনায় এক কোটি নিম্ন আয়ের পরিবারকে (প্রতি পরিবারকে দুই বার) ভর্তুকি মূল্যে পণ্য দেবে টিসিবি।

Leave a Reply

Your email address will not be published.