আজই দেশের উদ্দেশে রওয়ানা হবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল!

আজই দেশের উদ্দেশে রওয়ানা হবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল!

আজ বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ ম্যাচ টি-২০ সিরিজের শেষ ম্যাচে মাঠে নামছে দুই দল। শঙ্কা আর ব্যর্থতার সফর শেষে আজই দেশের উদ্দেশে রওয়ানা হবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। সোমবার (৯ আগস্ট) পাঁচ ম্যাচ সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচ খেলে রাতেই ঢাকা ছাড়বে সফরকারীরা।

স্বাগতিকদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে গত ২৯ জুন বাংলাদেশে পা রাখে অস্ট্রেলিয়া। ৩ দিন কোয়ারেন্টিন শেষে দলটি অনুশীলন শুরু করে ১ আগস্ট। ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) জুড়ে দেওয়া একগাদা শর্তের কারণে গোটা সিরিজে বিশেষ আতিথেয়তা পেয়েছে দলটি।

প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে অজিদের বিপক্ষে গুরুত্বপূর্ণ সিরিজ আয়োজন করা বাংলাদেশ ক্রিকেট বোর্ড রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টাল পুরোটাই ভাড়া করেছিল সিরিজের জন্য। অনুশীলন ও খেলার সময় অজিরা মাঠে থাকাকালে জৈব সুরক্ষা বলয়ে থাকা মাঠকর্মীরাও মাঠের কাছে ঘেঁষতে পারতেন না। এমন কঠোর সব শর্ত আরোপ করে মাঠে অবশ্য স্বস্তিতে ছিল না অস্ট্রেলিয়া।

সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ ২৩ রানের জয়ে শুভসূচনা করে। পরের ম্যাচে ৫ উইকেট এবং তৃতীয় ম্যাচে ১০ রানের জয়ে নিশ্চিত হয় সিরিজ জয়। নিয়ম রক্ষার চতুর্থ ম্যাচে অস্ট্রেলিয়া ৩ উইকেটের কষ্টার্জিত জয় পায়। শেষ ম্যাচেও দলটি জয়ের জন্য মুখিয়ে থাকবে।

তবে ম্যাচ শেষেই অজিরা ধরবে বাড়ির পথ। স্টেডিয়াম থেকে হোটেলে ফিরে বাক্সপেঁটরা নিয়ে ম্যাথু ওয়েডের দল সোজা যাবে বিমানবন্দরে। সেখান থেকে রাত ১টায় অস্ট্রেলিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করবে অজিদের বহনকারী ফ্লাইট।

দেশে যাওয়ার আগে আরও একটি জয়ের জন্য মুখিয়ে আছে সিরিজ হারা অজিরা। নজিরবিহীন ব্যর্থতার পর শেষ ম্যাচে ওয়েডের দল জয়ের দেখা পাবে তো? সময়ই বলে দেবে উত্তর!

শেয়ার করুন