Breaking News

অবশেষে ফেব্রুয়ারিতে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান

অবশেষে আগামী ফেব্রুয়ারি মাস থেকে সীমিত পরিসরে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। তবে কত তারিখ থেকে খোলা হবে, সেটা জানা যায়নি।

বৃহস্পতিবার বিকেলে অনলাইনে অনুষ্ঠিত এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। এতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ক্ষেত্রে পরীক্ষা আছে, এমন ক্লাসগুলোকে অগ্রাধিকার দেয়া হবে বলে জানানো হয়েছে।

বৈঠকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীসহ দুই মন্ত্রণালয়ের তিনজন সচিবসহ বিভিন্ন দফতরের মহাপরিচালকেরা উপস্থিত ছিলেন।

বৈঠকে জানানো হয়, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগে রিকভা’রি প্ল্যান (ক্ষতি পোষাতে) করা হবে। সেজন্য সংশ্লিষ্ট দফতরগুলোকে নির্দেশ দিয়েছে দুই মন্ত্রণালয়ের মন্ত্রী-প্রতিমন্ত্রী।

বৈঠক শেষে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন জানান, ফেব্রুয়ারিতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নিয়েছি দুই মন্ত্রণালয়। শিক্ষাপ্রতিষ্ঠান কী’ভাবে খোলা হবে, কোন শ্রেণিকে অগ্রাধিকার দেয়া হবে, এর একটি পরিকল্পনা করতে দুই মন্ত্রণালয়ের সচিবকে নির্দেশ দেওয়া হয়েছে। এর প্রতিবেদন প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে।

প্রসঙ্গত, করো’নাভাই’রাসের (কোভিড-১৯) কারণে গত বছরের ১৮ মা’র্চ থেকে সারাদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ফলে বাতিল হয় গত বছরের সকল বোর্ড পরীক্ষা। এইচএসসি, জেএসসি, পিইসি ও সমমানের পরীক্ষায় অটোপাস ঘোষণা করা হয়েছে

শেয়ার করুন

Check Also

৩ দশক গবেষণা করে শান্তির ধর্ম ইসলাম গ্রহণ জবি অধ্যাপকের

প্রায় ২৯ বছর ধর্মতত্ত্ব নিয়ে গবেষণার পর ইসলাম ধর্ম গ্রহণ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের …